বাংলাদেশকে বিশ্বকাপের সেমিফাইনালে দেখতে চান সৌরভ

বাংলাদেশকে বিশ্বকাপের সেমিফাইনালে দেখতে চান সৌরভ

খেলা

ফেব্রুয়ারি ২৬, ২০২৩ ৯:২২ পূর্বাহ্ণ

সাম্প্রতিক বছরগুলোতে ওয়ানডে ক্রিকেটে দারুণ খেলছে বাংলাদেশ। ক্রিকেটের এই সংস্করণেই বাড়তি প্রত্যাশা টাইগারদের।

অক্টোবর-নভেম্বরে ভারতে অনুষ্ঠিতব্য বিশ্বকাপের সেমিফাইনালে বাংলাদেশের খেলার সম্ভাবনা দেখছেন ভারতীয় কিংবদন্তি সৌরভ গাঙ্গুলী।

বৃহস্পতিবার সংক্ষিপ্ত সফরে ঢাকায় এসে সংবাদ মাধ্যমকে সৌরভ গাঙ্গুলি বলেন, ওয়ানডে বিশ্বকাপে বাংলাদেশকে নিয়ে আমার প্রত্যাশা অনেক। কোয়ার্টারফাইনাল, সেমিফাইনাল পর্যন্ত আশা করি। একটু যদি ভাগ্য থাকে আর ভালো ফর্ম থাকে। বিশেষ করে স্পিনার ও ফাস্ট বোলারদের যদি ভালো ফর্ম থাকে তাহলে কোয়ার্টার ফাইনাল, সেমিফাইনাল পর্যন্তও যেতে পারে।

ওয়ানডে ফরম্যাটে ধারাবাহিক পারফর্ম করলেও টি-টোয়েন্টিতে প্রত্যাশিত পারফর্ম করতে পারছেন টাইগাররা। তাইতে ক্রিকেটের সংক্ষিপ্ত ফরম্যাটে টাইগারদের ভালো করার কৌশল বাতলে দিলেন ভারতীয় সাবেক অধিনায়ক সৌরভ।

তিনি বলেন, টি-টোয়েন্টিতে একটু ভালো করতে হবে, একটু পাওয়ার হিটিং ক্রিকেট খেলা দরকার। পাওয়ার হিটিং মানে হেভি হিটিং, যেমন হার্দিক পান্ডিয়া, রোহিত শর্মা, সূর্যকুমার যাদব বা ইংল্যান্ডের জস বাটলার, অস্ট্রেলিয়ার গ্লেন ম্যাক্সওয়েলর মতো পাওয়ার হিটিং খেলতে হবে।
পাওয়ার হিটিং ক্রিকেট খেলতে হলে যে প্রতিভা দরকার সেই প্রতিভা বাংলাদেশ রয়েছে। এমনটি জানিয়ে ভারতীয় ক্রিকেট বোর্ডের সাবেক এই সভাপতি আরও বলেন, বাংলাদেশে প্রতিভা আছে কিন্তু পাওয়ার হিটিংটা একটু দরকার। আশা করি এখন যে কোচ হয়ে এসেছেন, চন্ডিকা হাথুরুসিংহে তিনি এই বিষয়টি দেখবেন।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *