তামিমের সংবাদ সম্মেলন দেখে যা ভেবেছিলেন পাপন

তামিমের সংবাদ সম্মেলন দেখে যা ভেবেছিলেন পাপন

খেলা

জুলাই ৮, ২০২৩ ১০:৩০ পূর্বাহ্ণ

আন্তর্জাতিক ক্রিকেট থেকে অবসর নেয়ার একদিনের ব্যবধানেই সিদ্ধান্ত প্রত্যাহার করেছেন তামিম ইকবাল। মূলত প্রধানমন্ত্রী শেখ হাসিনার সঙ্গে সাক্ষাতের পর নিজের সিদ্ধান্ত বদলান তিনি। এর মধ্য দিয়ে ইতিহাসের সংক্ষিপ্ততম অবসর ভেঙে আন্তর্জাতিক ক্রিকেটে ফেরার ইঙ্গিত দিলেন দেশসেরা এ ওপেনার।

শুক্রবার দুপুর আড়াইটায় প্রধানমন্ত্রীর শেখ হাসিনার সঙ্গে সাক্ষাতের জন্য গণভবনে যান তামিম। সেখানে প্রধানমন্ত্রীর সঙ্গে দীর্ঘ আলোচনার পর অবসরের সিদ্ধান্ত থেকে সরে দাঁড়ান বাঁহাতি এ ব্যাটার।

এর আগে বৃহস্পতিবার দুপুর দেড়টায় চট্টগ্রামের একটি হোটেলে সংবাদ সম্মেলন ডেকে অবসরের সিদ্ধান্ত জানান তামিম। তার হঠাৎই এমন সিদ্ধান্তে অবাক হয়েছিলেন ক্রীড়াপ্রেমীরা। অবশ্য তামিমের সংবাদ সম্মেলন দেখে ভিন্ন কিছুই মনে করেছিলেন বাংলাদেশ ক্রিকেট বোর্ডের (বিসিবি) সভাপতি নাজমুল হাসান পাপন।

পাপন বলেন, ‘আমার একটা ধারণা হয়েছিল ওর (তামিমের) প্রেস কনফারেন্সটা দেখে, হয়তো আবেগ থেকে সিদ্ধান্তটা নিয়েছে। আমার একটা বিশ্বাস ছিল, ওর সঙ্গে যদি সামনা সামনি একবার বসতে পারি তাহলে হয়তো এটার একটা সমাধান পাব।’

তিনি বলেন, ‘আজকে মাননীয় প্রধানমন্ত্রীর মাধ্যমে আমরা সবাই ওর সঙ্গে বসেছিলাম এবং ও আপনাদের সামনেই বলে গেল, সে যে অবসরের চিঠিটা দিয়েছে সেটা সে প্রত্যাহার করছে। সে অবসর নেয় নাই।’

তিনি আরো বলেন, তবে যেহেতু শারীরিক ও মানসিকভাবে সে ফিট নয়, সেজন্য সে দেড় মাস সময় নিয়েছে। এই দেড় মাস সময় নিয়ে আশা করি সে আমাদের ক্রিকেটে ফিরে আসবে। এটা অবশ্যই সবার জন্যই স্বস্তির। আমাদের অধিনায়ক যদি না থাকে, তাহলে খেলব কীভাবে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *