রিয়ালে পাড়ি দিলেন তুরস্কের মেসি

রিয়ালে পাড়ি দিলেন তুরস্কের মেসি

খেলা

জুলাই ৮, ২০২৩ ১০:২৮ পূর্বাহ্ণ

২০২১ সালে স্প্যানিশ ক্লাব বার্সেলোনা ছেড়ে প্যারিস সেইন্ট জার্মেইনে পাড়ি দেন লিওনেল মেসি। এরপর সেখান থেকে আমেরিকার মেজর লিগ সকারের (এমএলএস) ক্লাব ইন্টার মিয়ামিতে যোগ দিয়েছেন তিনি। এর মধ্য দিয়ে ইউরোপের ক্লাব ফুটবলের ক্যারিয়ার শেষ হয় লিওর। এবার তার অভাব পূরণ করতে রিয়াল মাদ্রিদে যোগ দিলেন তুরস্কের মেসি!

বয়সের হিসেবে মাত্র ১৮টি বসন্ত পেরিয়েছেন তুর্কি ফুটবলার আর্দা গুলের। আর এই বয়সেই তাকে আর্জেন্টিনার কিংবদন্তি ফুটবলার লিওনেল মেসির সঙ্গে তুলনা করা হচ্ছে।

মূলত ড্রিবলিং ও লো সেন্টার অফ গ্র্যাভিটি স্কিলের কারণে ‘তুরস্কের মেসি’ হিসেবে পরিচিত পেয়েছেন গুলের। তার প্রতিভা নজরে পড়েছে মেসির প্রিয় ক্লাব বার্সেলোনারও। কিন্তু বার্সাকে নয়, বরং তাদের চিরপ্রতিদ্বন্দ্বী রিয়াল মাদ্রিদকেই বেছে নিলেন আর্দা গুলের।

চলতি মাসের শুরুতে এক প্রতিবেদনে ইএসপিএন জানায়, গুলেরের সঙ্গে আলোচনা করতে স্পোর্টিং ডিরেক্টর দেকোকে ইস্তাম্বুল পাঠায় বার্সেলোনা। যার ফলে রিয়াল তাদের অঙ্কটা আরো বাড়িয়ে দেয়। তুর্কিশ এই মিডফিল্ডারকে দলে ভেড়াতে ১৮.৪ মিলিয়ন ডলার খরচ করেছে লস ব্লাঙ্কোসরা।

গত ২০২১-২২ মৌসুম থেকেই গুলেরকে অনুসরণ করছিল রিয়াল। চুক্তি সম্পন্নের জন্য মুখ্য ভূমিকা রাখেন রিয়ালের স্কাউট প্রধান হুনি কালাফাত। এছাড়া কোচ কার্লো আনচেলত্তিও নিজের পরিকল্পনা গুলেরকে জানান। তিনি আশ্বস্ত করেন তাকে (গুলের) লোনে পাঠানো হবে না।

আজ সংবাদ সম্মেলনে গুলের বলেন, ‘আনচেলত্তি ফোন করে আমাকে রিয়াল যোগ দেওয়ার ব্যাপারে কথা বলেন। তিনি ইতোমধ্যেই সবকিছু বুঝিয়ে  দিয়েছেন আমি কোথায় খেলব। আনচেলত্তির প্রতি আমার প্রচুর শ্রদ্ধা রয়েছে। তিনি বেশ কয়েকবার আমাকে ফোন করেছেন।’

তিনি বলেন, ‘যখন রিয়াল মাদ্রিদ আমাকে ডাকে তখন বাকি অফারগুলোর গুরুত্ব হারিয়ে যায় আমার কাছে। আমি কেবল রিয়ালেই খেলতে চেয়েছি। অনেক ক্লাব আমাকে চেয়েছিল, কিন্তু রিয়াল আমাকে বলেছিল আমি খেলার সুযোগ পাব। রিয়াল বিশ্বের সেরা ক্লাব। ক্রিস্টিয়ানো রোনালদো, গুতি, জিদান, ওজিল আমার আদর্শ। আমি এই ক্লাবের কিংবদন্তি হতে চাই।’

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *