ঢাবির বিভিন্ন ফটকে ছাত্রদলের তালা

ঢাবির বিভিন্ন ফটকে ছাত্রদলের তালা

শিক্ষা স্লাইড

নভেম্বর ৫, ২০২৩ ১১:৪৯ পূর্বাহ্ণ

ঢাকা বিশ্ববিদ্যালয়ের বিভিন্ন ফটকে তালা ঝুলিয়ে দিয়েছেন ছাত্রদলের নেতাকর্মীরা। বিএনপির ডাকা ৪৮ ঘণ্টার অবরোধ কর্মসূচির সমর্থনে তারা এই তালা লাগান। আজ রোববার (৫ নভেম্বর) সকাল ৬টা থেকে অবরোধ কর্মসূচি শুরু হয়েছে; চলবে মঙ্গলবার ভোর ৬টা পর্যন্ত।

জানা গেছে, বিশ্ববিদ্যালয়ের কার্জন হল, পুষ্টি ও খাদ্য বিজ্ঞান ইনস্টিটিউট, মসজিদ গেট, শিক্ষা ও গবেষণা ইনস্টিটিউট, চারুকলা অনুষদ এবং সমাজকল্যাণ ইনস্টিটিউট, শারীরিক শিক্ষা কেন্দ্র এবং বিজ্ঞান লাইব্রেরির ফটকে তালা ঝুলিয়ে ব্যানার-পোস্টার লাগিয়েছে ছাত্র সংগঠনটি। রোববার ভোরে নেতাকর্মীরা প্রধান ফটকগুলোতে তালা লাগান। পরে খবর পেয়ে কর্তৃপক্ষা তালাগুলো ভেঙে ফেলেন।

ঢাকা বিশ্ববিদ্যালয় ছাত্রদলের যুগ্ম সাধারণ সম্পাদক নাহিদুজ্জামান শিপন বলেন, দেশের ছাত্র-তরুণ-যুবক থেকে শুরু করে সব পেশা, গোত্র, বর্ণের লোক আজ এই ফ্যাসিস্ট হাসিনা সরকারের বিরুদ্ধে একত্রিত হয়ে ইতোমধ্যে অনাস্থা জ্ঞাপন করেছে।

তিনি আরও বলেন, আমরা মনে করি, দেশের সর্বোচ্চ বিবেকবান শিক্ষার্থীদের প্রতিষ্ঠান ঢাকা বিশ্ববিদ্যালয়ের সাধারণ শিক্ষার্থীরা দীর্ঘ নির্যাতন-নিপীড়নের অধ্যায় শেষ করতে মানসিকভাবে প্রস্তুত হয়ে গেছে এবং অতীতের ন্যায় এই গণতান্ত্রিক আন্দোলনে জনগণের পাশে থেকে ফ্যাসিস্ট সরকারের দোসরদের লালকার্ড দেখিয়ে দেবে। আমরা এসব সাধারণ শিক্ষার্থীদের সঙ্গে নিয়ে অচিরেই সব শিক্ষাপ্রতিষ্ঠানকে সন্ত্রাস মুক্ত করব এবং চার কোটি তরুণের ভোটের অধিকার নিশ্চিত করব।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *