ডুমুরিয়ায় জাতীয় মৎস্য সপ্তাহ ২০২৩ পালিত

দেশজুড়ে

জুলাই ২৬, ২০২৩ ১:৪৩ অপরাহ্ণ

নিরাপদ মাছে ভরবো দেশ, গড়বো স্মার্ট বাংলাদেশ এই প্রতিপাদ্য সামনে রেখে ২৫ জুলাই মঙ্গলবার সকালে ডুমুরিয়া উপজেলা মৎস্য দপ্তরের উদ্যোগে জাতীয় মৎস্য সপ্তাহ উদযাপন উপলক্ষ্যে মৎস্যজীবী,চাষী ও সুফলভোগীদের সমন্বয়ে এক বর্ণাঢ্য র‌্যালী, মাছের পোনা অবমুক্তকরণ, আলোচনা সভা ও শেষ্ঠ মৎস্য চাষীদের পুরষ্কার বিতরন করা হয়েছে।

র‌্যালিটি উপজেলা পরিষদ থেকে শুরু হয়ে প্রধান সড়ক প্রদক্ষিণ করে মৎস্য দপ্তরে শেষ হয়। পরে সরকারী বালিকা বিদ্যালয়ের পুকুরে মাছের পোনা অবমুক্তকরন করেন উপজেলা পরিষদ চেয়ারম্যান গাজী এজাজ আহমেদসহ অতিথিবৃন্দ । উপজেলা শিল্পকলা একাডেমিতে এক আলোচনা সভা ও পুরস্কার বিতরণ অনুষ্ঠানের সভাপতিত্ব করেন উপজেলা নির্বাহী অফিসার শরীফ আসিফ রহমান।

স্বাগত বক্তব্য দেন উপজেলা সিনিয়র মৎস্য কর্মকর্তা আবুবকর সিদ্দিক, অতিরিক্ত পুলিশ সুপার, সার্কেল-বি মো: আসিফ ইকবাল, উপজেলা পরিষদের ভাইস চেয়ারম্যান গাজী আব্দুল হালিম, ভাইস চেয়ারম্যান (মহিলা)শারমিনা পারভীন রুমা, উপজেলা কৃষি অফিসার ইনসাদ ইবনে আমীন,ডুমুরিয়া প্রেসক্লাবের সভাপতি এস এম জাহাঙ্গীর আলম ,প্রকল্প বাস্তবায়ন কর্মকর্তা আরশাফ হোসেন প্রমুখ।

মৎস্য চাষ ও অন্যান্য ক্ষেত্রে বিশেষ সফলতার জন্য ৯ জন ব্যাক্তি কে পুরস্কার প্রদান করা হয়, তারা হলেন সফল নারী উদ্যাক্তা মুক্তা বিশ্বাস, বাগদা চিংড়ি উৎপাদনে সফল চাষী অভিজিৎ বিশ্বাস, শুটকি প্রক্রিয়াজাতকরণে সফল উদ্যাক্তা নিরাপদ বিশ্বাস, গলদা চিংড়ি উৎপাদনে সফল চাষী মো: তারিকুল ইসলাম খান, মনোসেক্স তেলাপিয়া উৎপাদনে সফল চাষী দেবব্রত বিশ্বাস, গলদা ও কার্প মিশ্রচাষে উৎপাদনে সফল চাষী জি এম রাজু আহমেদ, কার্প জাতীয় মাছ উৎপাদনে সফল চাষী মো: নাহিদুল শাহদাৎ, গুনগত মান সম্পন্ন কার্প জাতীয় মাছের পোনা উৎপাদনে সাব্বির আহমেদ, ভাঙ্গান মাছ উৎপাদনে সফল চাষী শেখ রবিউল ইসলাম।

উল্লেখ্য দেশের মৎস্য সম্পদ সংরক্ষণ, উন্নয়ন এবং জনগণের মধ্যে ব্যাপক গণসচেতনতা সৃষ্টির লক্ষ্যে ২৪ জুলাই থেকে ৩০ জুলাই পর্যন্ত দেশব্যাপী জাতীয় মৎস্য সপ্তাহ-২০২৩ উদযাপিত শুরু হয়। ডুমুরিয়ায় সাত দিন ব্যাপী কর্মসূচি হাতে নেওয়া হয়েছে।

 

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *