ডিপজলের বিরুদ্ধে লড়বেন নিপুণ

ডিপজলের বিরুদ্ধে লড়বেন নিপুণ

বিনোদন স্পেশাল

ফেব্রুয়ারি ২৮, ২০২৪ ৯:৫৩ পূর্বাহ্ণ

আগামী ১৯ এপ্রিল বাংলাদেশ চলচ্চিত্র শিল্পী সমিতির ২০২৪-২৬ মেয়াদের নির্বাচন। এ নিয়ে এখনো তেমন তোড়জোড় দেখা না গেলেও এফডিসিতে প্রযোজক, পরিচালক ও শিল্পী–কলাকুশলীদের প্রতিদিনের আড্ডায় উঠে আসে প্রসঙ্গটি। কমিটির ২১ সদস্যের পদের নির্বাচনে এখন পর্যন্ত দুটি প্যানেল প্রতিদ্বন্দ্বিতা করার খবর শোনা যাচ্ছে। পূর্ণাঙ্গ প্যানেল ঘোষণা না করলেও মিশা সওদাগর ও ডিপজল মিলে একটি প্যানেল তৈরির ঘোষণা দিয়েছেন। প্যানেলে সভাপতি মিশা সওদাগর, সাধারণ সম্পাদক ডিপজল।

এখন শোনা যাচ্ছে, আগামী নির্বাচনে সভাপতি নয়, ওই সাধারণ সম্পাদকের পদেই নির্বাচন করবেন তিনি। তার প্যানেলে সভাপতি পদে কে নির্বাচন করবেন, তা এখনো জানা যায়নি। তবে সভাপতি পদে তার নির্বাচনের বিষয়টি উড়িয়ে দিয়েছেন নিপুণ।

সোমবার গণমাধ্যমকে নিপুণ বলেন, আমিও শুনেছি, আমি নাকি সভাপতি পদে নির্বাচন করছি। এটি গুজব। সাধারণ সম্পাদকের পদেই লড়ব আমি। সভাপতি পদে ইমনের খবরটিও সঠিক নয়।

নির্বাচনে তাদের প্যানেল থেকে সভাপতি পদে কে দাঁড়াচ্ছেন,  জানতে চাইলে এই নায়িকা বলেন, এখনো বলার সময় আসেনি। আমাদের বেশ কয়েকজন সিনিয়র শিল্পী তা সিদ্ধান্ত নেবেন। তারাই বিষয়টি দেখছেন।

নিপুণ জানালেন, এখনো তারা পূর্ণাঙ্গ প্যানেল নিয়ে ভাবেননি। বলেন, আস্তেধীরে প্যানেল গোছানোর কাজ চলছে। আগামী ২ মার্চ আমাদের সমিতির পিকনিক। আপাতত পিকনিকের ফান্ড কালেকশন থেকে শুরু করে যাবতীয় বিষয় নিয়ে ঝামেলার মধ্যে আছি। পিকনিক শেষ হলে নির্বাচনের প্যানেলের দিকে মনোযোগ দেব। তবে আশা করছি, আগামী মাসের মাঝামাঝিতে প্যানেল চূড়ান্ত করতে পারব।

অন্য আরেকটি সূত্রে সভাপতি পদে জ্যেষ্ঠ অভিনেতা মাসুদ রানা এবং আলমগীরের নাম শোনা গেছে। তাদের সঙ্গে যোগাযোগ করা হচ্ছে একটি প্যানেল থেকে।

আগামী ৩০ মার্চ মনোনয়নপত্র বিক্রি, ২ এপ্রিল দাখিল। প্রাথমিক ভোটার তালিকা প্রকাশ ২৪ মার্চ, চূড়ান্ত ভোটার তালিকা প্রকাশ ২৮ মার্চ। মনোনয়নপত্র বাছাই ও প্রার্থী তালিকা প্রকাশ ৩ এপ্রিল। প্রার্থিতা প্রত্যাহার ৭ এপ্রিল। একই দিনে চূড়ান্ত প্রার্থী তালিকা প্রকাশ করা হবে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *