টেস্ট খেললেই বাড়তি বোনাস পাবেন রোহিতরা!

খেলা

ফেব্রুয়ারি ২৮, ২০২৪ ১১:১৪ পূর্বাহ্ণ

ইংল্যান্ডের বিপক্ষে টেস্ট সিরিজ জয়ের পর ভারতীয় ক্রিকেটারদের নিয়ে নতুন সিদ্ধান্ত নিতে যাচ্ছে বিসিসিআই। দীর্ঘ সংস্করণের এই ক্রিকেট খেললে ক্রিকেটারদের বাড়তি বোনাস দেওয়া হতে পারে বলে জানিয়েছে ভারতীয় সংবাদমাধ্যম। তবে টেস্ট খেলার মাপকাঠি হিসেবে তাদের অংশ নিতে হবে ঘরোয়া টুর্নামেন্ট রঞ্জি ট্রফিতে। প্রথম শ্রেণির ম্যাচ খেলায় জোর দেওয়ার জন্যই ক্রিকেটারদের বেতন কাঠামোর এই পরিবর্তন আসতে পারে!

সংবাদমাধ্যম ইন্ডিয়ান এক্সপ্রেস বলছে, আইপিএলকে প্রাধান্য দিয়ে রঞ্জি ট্রফিতে অংশগ্রহণে সাম্প্রতিক সময়ে অনীহা দেখিয়ে আসছেন কয়েকজন ক্রিকেটার। এমন মনোভাব পরিবর্তনে কড়া সিদ্ধান্ত হিসেবে বিসিসিআই নতুন করে ক্রিকেটারদের বেতন কাঠামো পুনঃনির্ধারণের কথা ভাবছে। যার অংশ হিসেবে তারা বাড়তি ম্যাচ ফি ও বোনাস দিতে যাচ্ছে টেস্ট খেলুড়ে ক্রিকেটারদের।

রাঁচিতে চলমান সিরিজের চতুর্থ টেস্টে ইংল্যান্ডকে পাঁচ উইকেটে হারিয়ে ঘরের মাঠে ভারত টানা ১৭তম টেস্ট সিরিজ নিশ্চিত করেছে। যদিও এই সময়ে পিতৃত্বকালীন ছুটিতে ছিলেন দলের অন্যতম প্রধান তারকা বিরাট কোহলি। চোটের কারণে দলের বাইরে পেসার মোহাম্মদ শামিও। প্রথম টেস্টের পর ছিটকে যান লোকেশ রাহুল ও রবীন্দ্র জাদেজা। প্রথম সারির বেশ কয়েকজন খেলোয়াড়কে ছাড়াই ভারত অনভিজ্ঞ একাদশ নিয়ে ভাইজাগ, রাজকোট এবং রাঁচি টেস্টে নেমেছিল। আরও প্রতিটিতেই জয় পেয়েছে।

এদিকে, জাতীয় দলে না থাকলেও শ্রেয়াস আইয়ার ও ইশান কিষাণদের দীর্ঘতম সংস্করণের ঘরোয়া টুর্নামেন্ট রঞ্জিতে খেলার নির্দেশ দেয় বিসিসিআই। তবে রঞ্জি ট্রফি এড়িয়ে আইপিএলের জন্য প্রস্তুতি শুরু করেছেন তারা। ইন্ডিয়ান এক্সপ্রেস বলছে, পিঠের অজুহাত দেখানো আইয়ারের কোনো চোট নেই বলে বিসিসিআইয়ের চিকিৎসকরা জানিয়েছেন। অন্যদিকে, নিজের মানসিক সমস্যার কথা বলে রঞ্জি এড়িয়েছেন ইশান। কিন্তু তিনি তার আইপিএল দল মুম্বাই ইন্ডিয়ান্সের অধিনায়ক হার্দিক পান্ডিয়ার সঙ্গে নিয়মিত অনুশীলন চালাচ্ছেন।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *