টিকে থাকার লড়াইয়ে মুখোমুখি নিউজিল্যান্ড ও পাকিস্তান

খেলা

নভেম্বর ৪, ২০২৩ ১:২৬ অপরাহ্ণ

পাকিস্তান দলটি শেষ কবে বিশ্বকাপের সেমিফাইনালে খেলেছিলো..?এই উত্তর খুজতে গেলে যেতে হবে ২০১১ সালের বিশ্বকাপে কারণ এই ভারতের মাটিতেই শেষবারের মতো তারা সেমিফাইনাল খেলেছিলো।তবে গত দুই আসরে তারা সেরা চারে যেতে পারেনি। ২০১৫ ও ২০১৯ সালের বিশ্বকাপে পাকিস্তান খুব একটা আলো ছড়াতে পারেনি।

লম্বা সময় পর আরও একবার সেমিফাইনালে পা রাখার মিশনে নামছে পাকিস্তান। যেখানে আজকের ম্যাচে তাদের প্রতিপক্ষ নিউজিল্যান্ড। এই ম্যাচে জয় ব্যতীত অন্য যেকোন ফলাফল বাবর আজমদের সেমিফাইনাল স্বপ্নে বড় রকমের ধাক্কা দিবে। তবে শুধু জিতলেই হবে না। পাকিস্তানের চাই সমীকরণ মেলানো এক জয়। শক্তিশালী নিউজিল্যান্ডের বিপক্ষে যা কিছুটা কঠিনই হতে চলেছে।

জিতলে বিশ্বকাপে নিজেদের চতুর্থ জয় বুঝে পাবে পাকিস্তান। পয়েন্ট টেবিলে উঠে আসবে ৫ম স্থানে। তবে যদি ৮৩ রানের ব্যবধানে (আগে ব্যাট করা সাপেক্ষে) বা ৯০ বল হাতে রেখে (পরে ব্যাট করা সাপেক্ষে) জয় নিশ্চিত করা যায়, তবে চারেও চলে যেতে পারে বাবর আজমের দল। সেক্ষেত্রে লিগ পর্বের শেষ ম্যাচে ইংলিশদের বিপক্ষে জয় সেমিফাইনালে তুলে দিবে পাকিস্তানকে।

বিপরীতে থাকা নিউজিল্যান্ডও এই ম্যাচে জিততে চাইবে। সেমির দৌড়ে চতুর্থ রাউন্ড পর্যন্ত তারাই ছিল সবার চেয়ে এগিয়ে। তবে টানা তিন হার খানিকটা খাদের মুখে ঠেলে দিয়েছে তাদের। এই ম্যাচেও পরাজয় গতবারের ফাইনালিস্টদের সেমির স্বপ্নে দেবে বিরাট ধাক্কা।।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *