‘ছাত্রলীগে যেন বাইরের কেউ অনুপ্রবেশ করতে না পারে’

‘ছাত্রলীগে যেন বাইরের কেউ অনুপ্রবেশ করতে না পারে’

রাজনীতি স্লাইড

ডিসেম্বর ১৮, ২০২২ ৯:২৭ পূর্বাহ্ণ

বাণিজ্যমন্ত্রী টিপু মুনশি বলেছেন, ছাত্রলীগ বঙ্গবন্ধুর হাতে গড়া। এই সংগঠনের নেতাকর্মীদের আদর্শ থেকে বিচ্যুত হওয়া যাবে না। সংগঠনে যেন কোনোভাবেই শিবির-ছাত্রদলের অথবা বাইরের কেউ অনুপ্রবেশ করতে না পারে সেদিকে খেয়াল রাখতে হবে। কারণ, একাত্তরের পরাজিত শক্তিই ৭৫ ঘটিয়েছে। তারা এখনো বাংলাদেশকে পিছিয়ে দিতে সুযোগ খুঁজছে।

শনিবার দুপুরে রংপুরের পীরগাছা উপজেলা ও কলেজ শাখা ছাত্রলীগের বার্ষিক সম্মেলনে তিনি এসব কথা বলেন।

মন্ত্রী বলেন, শুধু স্লোগান দিয়ে ছাত্রলীগ নেতা হওয়া যাবে না। বঙ্গবন্ধু ও সংগঠনের আদর্শ ও চেতনাকে বুকে ধারণ করতে হবে। ছাত্রলীগ অন্য পাঁচটা সংগঠনের মতো না। ছাত্রলীগের সঙ্গে দেশের ইতিহাস ও ঐতিহ্য জড়িত। ছাত্রলীগের নেতা হতে শুধু সমর্থন বাড়িয়ে লাভ নেই। সংগঠনের আদর্শ মেনেই নেতৃত্বে আসতে হবে। ছাত্রলীগ করে সন্ত্রাসী-চাঁদাবাজি করা যাবে না।

তিনি আরো বলেন, প্রধানমন্ত্রী শেখ হাসিনার নেতৃত্বে দেশ দ্রত এগিয়ে যাচ্ছে। রাস্তাঘাটের ব্যাপক উন্নয়ন হয়েছে। গ্রাম পরিণত হয়েছে শহরে। দেশে নতুন শিল্পকারখানা গড়ে উঠছে। কারিগরি জ্ঞানসম্পন্ন মানুষের চাহিদা দিন দিন বাড়ছে। কারিগরি শিক্ষা গ্রহণ করে কর্মক্ষম হতে হবে। ঘরে ঘরে শিক্ষিত সন্তান থাকলে আমাদের কোনো অভাব থাকবে না।

এ সময় উপস্থিত ছিলেন- রংপুর জেলা আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক আবু কালকা বিপ্লব, জেলা ছাত্রলীগের সভাপতি এস এম সাব্বির আহমেদ, সাধারণ সম্পাদক এ কে এম তানিম আহসান চপল প্রমুখ।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *