স্মার্ট বাংলাদেশ গড়ার প্রত্যয়ে কাজ করতে চাই: রাহিম সরকার

রাজনীতি

ডিসেম্বর ১৬, ২০২২ ১০:২৭ পূর্বাহ্ণ

নিজস্ব প্রতিনিধি,

ছাত্রলীগের ৩০তম জাতীয় সম্মেলন শেষ হয়েছে ৬ ডিসেম্বর। এরই মধ্যে নতুন দায়িত্ব পাওয়ার দৌঁড়ে আলোচনায় আছেন প্রায় এক ডজন পদপ্রত্যাশী। যাদের মধ্যে বাংলাদেশ ছাত্রলীগ কেন্দ্রীয় নির্বাহী সংসদ রাহিম সরকার আলোচনায় রয়েছেন।

এদিকে ছাত্রলীগের শীর্ষ পদে আবেদনপত্র জমা দেওয়ার মধ্যে তিন নেতা বয়স জালিয়াতি করেছেন বলে জানা গেছে। যাদের খোঁজখবর নিচ্ছেন গোয়েন্দারা। ছাত্রলীগের গঠনতন্ত্রে সদস্যদের বয়সসীমা রয়েছে অনূর্ধ্ব ২৭ বছর। কিন্তু নিয়মিত সম্মেলন না হওয়ায় গত তিনবার বয়সসীমা দুই বছর বাড়িয়ে অনূর্ধ্ব ২৯ বছর করা হয়। সভাপতি হিসাবে আল নাহিয়ান খান জয় ও সাধারণ সম্পাদক হিসাবে লেখক ভট্টাচার্য দুই বছর ১১ মাস দায়িত্ব পালন করছেন।
তিনি বলেন, “হাজার বছরের শ্রেষ্ঠ বাঙ্গালী, বাঙ্গালি জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের স্বপ্নের সোনার বাংলা বির্নিমাণে বঙ্গবন্ধু তনয়া দেশরত্ন শেখ হাসিনার বলিষ্ঠ নেতৃত্বে ক্ষুধা, দারিদ্র্য, মাদক, জঙ্গীবাদ ও সন্ত্রাসমুক্ত আধুনিক উন্নত সমৃদ্ধ স্মার্ট বাংলাদেশ গড়ায় প্রত্যয়ে সক্রিয়ভাবে সর্বদা নিজেকে নিয়োজিত রেখে কাজ করে যাবো।”

তিনি বলেন, “ছাত্রলীগের কোন কর্মকান্ড দ্বারা যেন মাননীয় প্রধানমন্ত্রীর ভাবমর্যাদা প্রশ্নের সম্মুখীন না হয় সে বিষয়ে সচেতন থাকতে হবে। ছাত্রলীগকে তার ইতিবাচক ও সৃজনশীল কাজের মাধ্যমে সরকারের ভাবমূর্তি বাড়ানোর পাশাপাশি সাধারণ মানুষ ও ছাত্রসমাজের মাঝে ইতিবাচক মনোভাব তৈরী করতে হবে। ছাত্রদের অধিকার নিয়ে কথা বলবে ছাত্রলীগ।
তিনি আরও বলেন, সময়ের সেরা সাহসী সন্তানেরাই ছাত্রলীগ করে। জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান বলেছিলেন, “সোনার বাংলা গড়তে হলে সোনার মানুষ চাই”। আর ছাত্রলীগ হচ্ছে সোনার মানুষ গড়ার প্রতিষ্ঠান।

আমি সেই বাঙ্গালি জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের স্বপ্নের সোনার বাংলা বির্নিমাণে কাজ করে যেতে চাই। নিজেকে নিয়জিত রাখতে চাই মানুষের কল্যানে।
প্রসঙ্গত, ছাত্রলীগের শীর্ষ পদে আবেদনপত্র জমা দেওয়ার মধ্যে তিন নেতা বয়স জালিয়াতি করেছেন বলে জানা গেছে। যাদের খোঁজখবর নিচ্ছেন গোয়েন্দারা। ছাত্রলীগের গঠনতন্ত্রে সদস্যদের বয়সসীমা রয়েছে অনূর্ধ্ব ২৭ বছর। কিন্তু নিয়মিত সম্মেলন না হওয়ায় গত তিনবার বয়সসীমা দুই বছর বাড়িয়ে অনূর্ধ্ব ২৯ বছর করা হয়। সভাপতি হিসাবে আল নাহিয়ান খান জয় ও সাধারণ সম্পাদক হিসাবে লেখক ভট্টাচার্য দুই বছর ১১ মাস দায়িত্ব পালন করছেন।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *