ছবির মাধ্যমে যাচাই করুন, অন্যের ওপর কতটা প্রভাব খাটাতে পারেন আপনি!

মজার খবর স্পেশাল

জুলাই ৯, ২০২২ ১০:৫৫ পূর্বাহ্ণ

মানুষের বুদ্ধিমত্তাকে সহজেই যাচাই করতে এখন জনপ্রিয় মাধ্যম হয়ে উঠেছে অপটিক্যাল ইল্যুশন। এটি এমন এক ধরনের ছবি, যা মানুষের মস্তিষ্কে সহজেই ধাঁধা সৃষ্টি করতে পারে। সম্প্রতি নেটদুনিয়ায় এমন একটি অপটিক্যাল ইল্যুশনের ছবি ভাইরাল হয়েছে, যার মাধ্যমে আপনি নিজের ও অন্যের মস্তিষ্ক বা ব্রেইনের কর্মদক্ষতাকে সহজেই পরখ করে নিতে পারবেন।

ভারতীয় সংবাদমাধ্যম এই সময়ের একটি প্রতিবেদন থেকে জানা যায়, ভাইরাল হওয়া এ ছবিটি তৈরি করেছেন ওকটাভিও ওকাম্পো। তার ইনস্টাগ্রামের প্রোফাইল থেকে শেয়ার করা এই ছবিটির বিশেষত্ব হলো, ছবিটি একই সঙ্গে মস্তিষ্ক ও চোখের পরীক্ষা নেয়।

বিশেষজ্ঞরা বলছেন, মানুষের দৃষ্টি ও চিন্তা করার ক্ষমতা একেক জনের একেক রকম। এর ওপরই নির্ভর করে মানুষের মনের ভাব এবং চরিত্রের আলাদা আলাদা ধরন। তাই মানুষের সম্পর্কে না জানা অনেক কথাই অপটিক্যাল ইল্যুশনের ছবির মাধ্যমে বলে দেয়া সম্ভব।

সম্প্রতি ভাইরাল হওয়া অপটিক্যাল ইল্যুশনের ছবিটিতে আপনি একটি ছবির মধ্যে তিনটি দৃশ্যপট খুঁজে পাবেন। তবে তা খুঁজে বের করা কিন্তু মোটেও সহজ নয়। ছবিটি শিল্পী এমনভাবে তৈরি করেছেন, যাতে প্রথমবার ছবিটি দেখার পর আপনি যা অনুভব করবেন তা দিয়েই নির্ধারণ করা যাবে আপনার প্রভাব বা নেতৃত্ব দেয়ার ক্ষমতা।

ছবিতে যদি প্রথমেই আপনি একজন মানুষের বড় মুখের ছবি দেখতে পান, তবে আপনার মধ্যে নেতৃত্ব দেয়ার ক্ষমতা খুবই কম। এরা নিজেকে নিয়ে অনেক কিছু ভাবলেও শেষমেশ সবকিছু সামলে উঠতে পারে না। যার কারণে বেশির ভাগ ক্ষেত্রে তারা নেতৃত্ব দিতে ব্যর্থ হন।

অন্যদিকে যারা প্রথমেই এই ছবিতে মানুষ দেখতে পাবেন, তাদের মধ্যে নেতৃত্ব দেয়ার ক্ষমতা রয়েছে বলে ধরে নেয়া হয়। এরা যেকোনো পরিস্থিতিতেই সহজে খাপ খাইয়ে নিতে পারে। এর ফলে যেকোনো সমস্যার সমাধানও খুঁজে পান তারা খুব সহজেই।

আর যারা প্রথম দেখাতেই ছবিতে অন্যান্য বিষয় বা প্রকৃতি খুঁজে পাবেন, তাদের মধ্যে নেতৃত্ব দেয়ার ক্ষমতা থাকলেও তা সামান্য বলে ধরে নেয়া হচ্ছে। যেকোনো কাজ এরা ঠিকমতো গুছিয়ে করতে পারেন না। এবার আপনার পালা। আপনি এই ছবিতে সবার প্রথমে কী দেখতে পাচ্ছেন? তা দিয়েই এবার পরখ করে নিন নিজেকে ও অন্যকে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *