চ্যাম্পিয়ন্স লিগে শীর্ষে রিয়াল মাদ্রিদ

চ্যাম্পিয়ন্স লিগে শীর্ষে রিয়াল মাদ্রিদ

খেলা

অক্টোবর ৩১, ২০২২ ৮:১৮ পূর্বাহ্ণ

মৌসুমের শুরুটা দুর্দান্ত হয় রিয়াল মাদ্রিদের। তবে চ্যাম্পিয়ন্স লিগে লাইপজিগের বিপক্ষে হেরে প্রথম পরাজয় পায় দলটি। সেই হতাশা না কাটতেই লা লিগায় ঘরের মাঠে জিরোনার বিপক্ষে হোঁচট খায় লস ব্লাঙ্কোসরা। খোয়াতে হয় গুরুত্বপূর্ণ পয়েন্ট।

রোববার রাতে লা লিগায় সান্তিয়াগো বার্নাব্যুতে জিরোনার সঙ্গে ১-১ ব্যবধানে ড্র করে রিয়াল মাদ্রিদ। ক্লাবটির হয়ে একমাত্র গোলটি করেন ভিনিসিউস জুনিয়র। জিরোনার হয়ে শেষদিকে সমতা টানেন ক্রিস্তিয়ান স্তুয়ানি।

ঘরের মাঠে শুরু থেকেই জিরোনাকে চাপে রাখে রিয়াল। তবে কোনো অংশে কম যায়নি পয়েন্ট টেবিলের তলানিতে থাকা দলটিও। সুযোগ বুঝে আক্রমণ করে বসত তারা। দশম মিনিটে দারুণ সুযোগ পায় রিয়াল। কর্ণার থেকে উড়ে আসা বল শট নেন রদ্রিগো, সেটি ঠেকিয়ে দেন জিরোনা গোলরক্ষক। ২৪তম মিনিটে আবারও সুযোগ পান এই ব্রাজিলিয়ান। তবে তার শট গোলবারে লেগে প্রতিহত হয়। প্রথমার্ধে এরপরও কয়েকটি চেষ্টা চালায় স্বাগতিকরা। তবে জিরোনার রক্ষণদেয়াল ভেদ করতে ব্যর্থ হয় তারা।

বিরতির পরও আগের মতোই আক্রমণ চালায় রিয়াল। গোল পেতে বেশ কিছু সময় অপেক্ষা করতে হয়েছে তাদের। ৭০তম মিনিটে কাঙ্ক্ষিত সেই গোল এনে দেন ভিনিসিউস। ফেদে ভালভার্দের ক্রস বক্স থেকে নিখুঁত শটে লক্ষ্যভেদ করেন ব্রাজিলিয়ান এই ফরোয়ার্ড। দশ মিনিট পর সমতায় ফেরে জিরোনা। পেনাল্টি থেকে দারুণ শটে লক্ষ্যভেদ করেন স্তুয়ানি। ম্যাচের শেষ মিনিটে বল জালে পাঠান রদ্রিগো। কিন্তু গোলরক্ষকে ফাউল করায় গোলটি বাতিল করেন রেফারি। পরের মিনিটেই ফাউল করে দ্বিতীয় হলুদ কার্ড খেয়ে মাঠ ছাড়তে হয় টনি ক্রুসকে।

১২ ম্যাচে ১০ জয়ে ৩২ পয়েন্ট নিয়ে শীর্ষে রিয়াল। সমান ম্যাচে ৩১ পয়েন্ট নিয়ে দুইয়ে বার্সেলোনা। রিয়ালকে রুখে দেওয়া জিরোনার অবস্থান ১৬ নম্বরে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *