চ্যাম্পিয়ন্স লিগে ফাইনালে লিভারপুল

খেলা স্পেশাল

মে ৪, ২০২২ ৮:৪৯ পূর্বাহ্ণ

চ্যাম্পিয়ন্স লিগের সেমিফাইনালে দ্বিতীয় লেগে মঙ্গলবার (৩ মে) লিভারপুল জিতল ৩-২ গোলে। ভিয়ারিয়ালের বিপক্ষে দুই লেগ মিলিয়ে ৫-২ গোলের এগিয়ে থেকে প্যারিসের ফাইনালের টিকেট নিশ্চিত করল ইংলিশ দলটি।

মঙ্গলবার (৩ মে) রাতে এক রূপকথার জন্ম দিয়েছিল ভিয়ারিয়াল। প্রথম লেগে লিভারপুলের বিপক্ষে ২-০ গোলে পিছিয়ে থেকে এদিন এস্টাডিও দে লা সিরামিকায় নামে দুই দল। শুরুতেই আক্রমণাত্মক ফুটবল খেলতে থাকে স্বাগতিকরা। যার সুবাদে ম্যাচের প্রথমেই গোল পেয়ে যায় তারা।

ম্যাচের তৃতীয় মিনিটেই ফাঁকা জালে বল পাঠিয়ে স্বাগতিক দর্শকের উচ্ছ্বাসে ভাসান সেনেগালের ফরোয়ার্ড দিয়া। ম্যাচের ৩৮ মিনিটে ভিয়ারিয়ালের আর্জেন্টাইন মিডফিল্ডার জিওভানি লো সেলসো এক দারুণ সুযোগ পান, তবে কাজে লাগাতে পারেনি।

কিন্তু বিরতির কিছু আগে ৪১তম মিনিটে ফ্রান্সিস কোকেলিন আর ভুল করেন নি। ডান দিকে বাইলাইনের কাছে একজনের বাঁধা এড়িয়ে ক্যাপু ক্রস বাড়ান ছয় গজ বক্সের মুখে। লাফিয়ে হেডে বাকিটা সারেন কোকেলিন।

তবে বিরতির পর দলকে গুছিয়ে নেয় লিভারপুল। যার সুবাদে ম্যাচের ৬২তম মিনিটে দুই লেগ মিলিয়ে এগিয়ে যাওয়ার শুরুটা করে লিভারপুল। মোহাম্মদ সালাহর পাস থেকে গোল করেন ব্রাজিলিয়ান মিডফিল্ডার ফাবিনিয়ো।

এরপর ৬৭ মিনিটে লুইজ ডিয়াজ এবং ৭৪ মিনিটে সাদিও মানের গোলে দুই লেগ মিলিয়ে ৫-২ গোলে এগিয়ে যায় সফরকারীরা। এই তেরো মিনিটে তিন গোলে লণ্ডভণ্ড হয়ে যায় স্বাগতিকরা।

এরপর আর ম্যাচে ফিরতে পারেনি ভিয়ারিয়াল। উল্টো ৮৫ মিনিটে ক্যাপু লাল কার্ড দেখেন। তবে এবারের চ্যাম্পিয়ন্স লিগে দারুণ এক ফুটবল উপহার দিয়ে সেমিফাইনাল থেকে বিদায় নিল স্প্যানিশ ক্লাবটি।

এবারের চ্যাম্পিয়ন্স লিগে সবচেয়ে বড় চমক ছিল ভিয়ারিয়াল। শেষ ষোলোয় য়্যুভেন্তুস ও কোয়ার্টার-ফাইনালে বায়ার্ন মিউনিখের মতো দলকে ছিটকে দিয়ে তারা উঠে আসে সেমিফাইনালে। এখানেও দারুণ কিছুর সম্ভাবনা জাগালেও শেষ পর্যন্ত পেরে উঠল না তারা।

এদিকে আগামী ২৮ মে স্তাদে দে ফ্রান্সে চ্যাম্পিয়ন্স লিগের প্রথম দল হিসেবে ফাইনালে উঠলো লিভারপুল। বুধবারের (৪ মে) আরেক সেমিফাইনালে রিয়াল ও সিটির মধ্যে যে জিতবে, দ্বিতীয় দল হিসেবে এবারের ফাইনালে নাম লেখাবে তারা।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *