অ্যামাজনে দামি হেডফোন অর্ডার করে পেলেন টুথপেস্ট (ভিডিও)

অ্যামাজনে দামি হেডফোন অর্ডার করে পেলেন টুথপেস্ট (ভিডিও)

মজার খবর স্পেশাল

ডিসেম্বর ১২, ২০২৩ ১০:২১ পূর্বাহ্ণ

অনলাইনে দামি জিনিস কিনে ফাঁদে পড়ার ঘটনা এখন অহরহ। সম্প্রতি অনলাইন প্লাটফর্ম অ্যামাজনে ঘটেছে নতুন একটি ঘটনা, যা ভাইরাল হয়েছে।

গান শুনতে পছন্দ করেন, তাই অ্যামাজন থেকে অর্ডার করেছিলেন হেডফোন। কিন্তু অর্ডার করে যা পেলেন, তাতে রীতিমতো অবাক ঐ ব্যক্তি। ২০ হাজার টাকা দিয়ে কেনা হেডফোনের বক্স খুলতেই দেখা গেল, ভেতরে টুথপেস্ট।

সম্প্রতি এ ঘটনার একটি ভিডিও ছড়িয়ে পড়েছে সামাজিক যোগাযোগ মাধ্যমে।

অনলাইনে দামি জিনিস কিনে ফাঁদে পড়ার ঘটনা এটিই প্রথম নয়। সম্প্রতি এ ধরনের জালিয়াতি বেড়েছে বলে অনলাইনে কেনাকাটা করার বিভিন্ন প্রতিষ্ঠান বেশ সচেতন হয়ে উঠেছে। তারা ক্রেতাদের জিনিস হাতে পাওয়া থেকে বক্স খোলা পর্যন্ত পুরো ঘটনা ভিডিও করে রাখতে বলা হচ্ছে।

যশ ওঝা নামের ওই ক্রেতা সেই নির্দেশনা মেনে ফোনের ভিডিও ক্যামেরা চালু করে ‘আনবক্সিং’ করছিলেন। ধাপে ধাপে বক্সের সিল কাটা থেকে হেডফোনের বক্স পর্যন্ত পৌঁছানো— এ পর্যন্ত সবই ঠিক ছিল। যারা ভিডিও দেখেছেন, তারাও বুঝতে পারেননি শেষ পর্যন্ত কী হতে চলেছে। শেষে দেখা যায়, হেডফোনের বক্সের ভেতরে ২০ হাজার টাকা মূল্যের সেই হেডফোনের বদলে রয়েছে একটি টুথপেস্ট টিউব। পুরো ঘটনা যশ নিজের ‘এক্স’ হ্যান্ডলে পোস্ট করেছেন। প্রতিষ্ঠানের কাছে এ সমস্যার সমাধানও চেয়েছেন।

এ সমস্যার কথা জানতে পেরে তৎক্ষণাৎ ব্যবস্থা নিয়েছে অ্যামাজন। ভুল জিনিস পাঠানোর জন্য তারা যশের কাছে ক্ষমা চেয়েছে। তার অর্ডার দেওয়া হেডফোন হাতে পেতে কী করতে হবে, তা ব্যক্তিগতভাবে মেসেজ করে জানিয়ে দিয়েছে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *