গুলিস্তান বিস্ফোরণে : সোহরাওয়ার্দী কলেজ বিএনসিসির উদ্ধার অভিযান

দেশজুড়ে

মার্চ ৮, ২০২৩ ১:৪৬ অপরাহ্ণ

ক্যাম্পাস প্রতিনিধি,

রাজধানীর গুলিস্তানের ফুলবাড়িয়ায় একটি ভবনে ভয়াবহ বিস্ফোরণের ঘটনা ঘটেছে।
মঙ্গলবার বিকেল ৪টা ৫০ মিনিটের দিকে গুলিস্তানের সিদ্দিকবাজারে ‘ক্যাফে কুইন’ নামে সাততলা ভবনের নিচতলায় বিকট শব্দে বিস্ফোরণ ঘটে। এসময় পাশাপাশি থাকা দুটি ভবন ব্যাপক ক্ষতিগ্রস্ত হয়। এ ঘটনার খবর পেয়ে সোহরাওয়ার্দী কলেজ বিএনসিসির ৬ সদস্যসের একটি টিম উদ্ধার তৎপরতায় এগিয়ে আসেন।

সরকারি শহীদ সোহরাওয়ার্দী কলেজ বিএনসিসি প্লাটুন থেকে সর্বমোট ৬ জন ক্যাডেট অংশগ্রহণ করে। এই উদ্ধার অভিযানে তারা বাংলাদেশ সেনাবাহিনী ও ফায়ার সার্ভিসের সদস্যদের সাথে উদ্ধার অভিযানে অংশগ্রহণ করেন। তারা সবাই রাত ২ টা পর্যন্ত এই কার্যক্রমের সাথে যুক্ত ছিল।

এই বিষয়ে ক্যাডেট আন্ডার অফিসার আলভি জানান,BNCC তে আমরা সর্বদা জ্ঞান, শৃংখলা ও স্বেচ্ছাসেবকের মূলমন্ত্রে দীক্ষিত। BNCC থেকে বিভিন্ন ক্যাম্পিং ও প্রশিক্ষণের মাধ্যমে আমাদের ফায়ার সার্ভিস এবং দুর্যোগ ব্যবস্থাপনা অধিদপ্তরের বিভিন্ন প্রশিক্ষণ কর্মসূচি প্রদান করা হয়ে থাকে। এর ধারাবাহিকতায় গতকাল সংগঠিত এই মানবিক দুর্যোগে সরকারি শহীদ সোহরাওয়ার্দী কলেজ বিএনসিসি প্লাটুনের সম্মানিত পিইউও স্যারের অনুমতিক্রমে ক্যাডেটবৃন্দ সেচ্ছায় এগিয়ে আসে এবং বাংলাদেশ সেনাবাহিনী ও ফায়ার সার্ভিসের সাথে কাধে কাধ মিলিয়ে কাজ করেছেন। আশা করছি দেশের যেকোনো প্রকার দুর্যোগ ও মানবিক কাজে সরকারি শহীদ সোহরাওয়ার্দী কলেজের ক্যাডেটবৃন্দ সবার আগে এগিয়ে আসবে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *