রমজানের আগে ঢাকায় বড় নাশকতার পরিকল্পনা বিএনপির

রমজানের আগে ঢাকায় বড় নাশকতার পরিকল্পনা বিএনপির

রাজনীতি স্লাইড

মার্চ ৮, ২০২৩ ১০:৩০ পূর্বাহ্ণ

আসন্ন রমজান পর্যন্ত ‘পদযাত্রা’ কর্মসূচির মধ্যে সীমাবদ্ধ থাকবে বিএনপির চলমান যুগপৎ আন্দোলন। তবে রমজানে ‘ইফতার রাজনীতি’সহ অন্যান্য সাংগঠনিক কার্যক্রমের আগে ঢাকায় বড় নাশকতার পরিকল্পনা রয়েছে দলটির।

জানা গেছে, নিজেদের শক্তির জানান দিতে আগুন সন্ত্রাসীদের মাঠে নামাচ্ছে বিএনপি। রাজধানীতে ভয়াবহ আগুন সন্ত্রাস সৃষ্টির মাধ্যমে বড় শোডাউন করতে চায় দলটির নেতারা।

রমজানের আগে আগামী ১৮ অথবা ২০ মার্চ ঢাকায় বড় ধরনের কর্মসূচি পালনের নামে এই সহিংসতা চালানো হবে বলে জানিয়েছে বিএনপির একটি নির্ভরযোগ্য সূত্র।

নাম প্রকাশে অনিচ্ছুক বিএনপির স্থায়ী কমিটির এক সদস্য বলেন, সরকার উৎখাতের জন্য আমাদের আন্দোলন চলমান আছে। সেটা চলতে থাকবে। এই আন্দোলনের গতি ধাপে-ধাপে বাড়বে। সারাদেশের ন্যায় প্রতি সপ্তাহে ঢাকাতেও আন্দোলন হচ্ছে। আগামীতে কোথায়, কখন, কী হবে সেটা সময়ই বলে দেবে।

বিএনপির স্থায়ী কমিটির আরেক সদস্য বলেন, রমজানের আগে আরো দুই থেকে তিনটি কর্মসূচি হবে। এক্ষেত্রে আগামী ১৮ মার্চ ঢাকায় বড় কর্মসূচি পালন করার চিন্তা আছে আমাদের। আমাদের লক্ষ্য যেভাবেই হোক সরকারের পতন ঘটানো।

এ বিষয়ে রাজনৈতিক বিশ্লেষকরা বলেন, বিএনপি নাশকতায় এক্সপার্ট। এরা ক্ষমতায় যাওয়ার জন্য যেকোনো ধরনের সহিংসতা ঘটাতে পারে। বিএনপি-জামায়াতের দ্বারা রাষ্ট্র ও জনগণ কখনোই উপকার পায়নি, উল্টো তাদের শাসনামলে দেশ পিছিয়েছে কয়েকগুন। তাই সহিংস এই রাজনৈতিক দল থেকে সাবধান থাকতে হবে দেশবাসীকে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *