আমির

কোন খাতে আমির খানের কত আয়

বিনোদন স্পেশাল

মার্চ ১৫, ২০২৪ ১১:০০ পূর্বাহ্ণ

বলিউডের জনপ্রিয় অভিনেতা আমির খানের জন্মদিন আজ। শুধু অভিনেতা হিসেবে নয়, প্রযোজনা ও পরিচালনাতেও সফল ভারতীয় এই তারকা।

অভিনয়ের পাশাপাশি চলচ্চিত্র প্রযোজনা ও পরিচালনায় সফল। তার প্রযোজনা সংস্থা আমির খান প্রোডাকশনের অধীনে, ‘লগান’ এর মতো ব্যবসায়িকভাবে সফল সিনেমা তৈরি করেছেন।

প্রতিটি সিনেমায় আমির খান ৮৫ কোটি থেকে ১০০ কোটি রুপি নিয়ে থাকেন। কিছু কিছু সিনেমায় লভ্যাংশের শেয়ারও নেন তিনি। কোনো পণ্যের বিজ্ঞাপনের জন্য ১০ থেকে ১৫ কোটি রুপি চার্জ করেন আমির।

টেলিভিশন অনুষ্ঠানের প্রতি পর্বের জন্য আমির খান ৩ কোটি রুপির বেশি নেন। বিভিন্ন প্রতিষ্ঠানে আমির খানের বিনিয়োগ রয়েছে। বেঙ্গালুরু ভিত্তিক ফার্নিচার কোম্পানি ফুর্লেনকোতে তার বিনিয়োগ আছে, কোম্পানিটির বর্তমান বাজার মূল্য ২৫০ কোটি রুপির বেশি।

ভারতের মুম্বাইয়ের বান্দ্রার পালি হিল এলাকায় বহুতলা ভবনের ১৮ তলায় অ্যাপার্টমেন্ট রয়েছে আমির খানের; যার বর্তমা মূল্য ৪০ কোটি রুপির মতো। অভিনেতার বান্দ্রা এলাকায় আরও একটি অ্যাপার্টমেন্ট আছে। এছাড়া বেভারলি হিলস ম্যানশনে বাড়ি ও পাঁচগনি ফার্ম হাউসের মালিকও তিনি।

৯টির বেশি বিলাসবহুল গাড়ি আছে আমির খানের। সেগুলোর মূল্য ১৫ কোটি রুপির বেশি। এর মধ্যে মার্সিডিজ ও ফোর্ডের বেশ কিছু মডেল রয়েছে।

২০২১ সালে টাইমস অব ইন্ডিয়া প্রতিবেদন অনুসারে, আমির খানের মোট সম্পদের পরিমাণ ১ হাজার ৭৮০ কোটি রুপির বেশি। তার বাৎসরিক আয় ১৫০ কোটি রুপির বেশি।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *