কিউআর কোড স্ক্যান করলেই ট্রান্সফার হবে চ্যাট

কিউআর কোড স্ক্যান করলেই ট্রান্সফার হবে চ্যাট

বিজ্ঞান ও প্রযুক্তি

জুলাই ৪, ২০২৩ ১২:১৫ অপরাহ্ণ

মেসেজিং প্ল্যাটফর্ম হোয়াটসঅ্যাপের জনপ্রিয়তা আমাদের দেশেও প্রচুর রয়েছে। অফিস বা অন্যান্য দরকারি কাজ হোক বা বন্ধুদের সঙ্গে আড্ডা, সব ক্ষেত্রেই ব্যবহার হয় এই অ্যাপ। ব্যবহারকারীদের সন্তুষ্ট করতেই অ্যাপটিকে আরো আকর্ষণীয় করে তুলছে মেটা। এবার চ্যাট ট্রান্সফারের জন্য দারুণ ফিচার আনলো হোয়াটসঅ্যাপ।

হোয়াটসঅ্যাপ ব্যবহারে যেমন অনেক সুবিধা, তেমন অসুবিধাও রয়েছে। ধরুন, আপনি ফোন পরিবর্তন করবেন। সেক্ষেত্রে কমবেশি সবার চিন্তা থাকে চ্যাট মুছে যাবে না তো? অ্যানড্রয়েড থেকে অ্যানড্রয়েড বা আইওএস থেকে আইওএস ডিভাইসে চ্যাট ট্রান্সফার করা মোটেও কঠিন নয়, তবে মুছে যাওয়ার সম্ভাবনা থাকেই। এই চ্যাট ট্রান্সফারের পদ্ধতি আরও সহজ করলো মেটা।

সম্প্রতি জানানো হয়েছে, কিউআর কোড স্ক্যান করেই চ্যাট ট্রান্সফার করা যাবে। পুরোনো ফোনের কিউআর কোড স্ক্যান করলেই নতুন ফোনে চলে যাবে চ্যাট ও বড় ফাইল। তবে হ্যাঁ, এই সুবিধা পেতে দুটি ফোনের অপারেটিং সিস্টেম এক হতে হবে। অর্থাৎ আইফোন থেকে অ্যানড্রয়েড কিংবা অ্যানড্রয়েড থেকে আইফোনে চ্যাট ট্রান্সফারের পদ্ধতি খানিকটা ভিন্ন।

অন্য অপারেটিং সিস্টেমে চ্যাট ট্রান্সফারের জন্য একটা হেল্পিং পেজ দেবে হোয়াটসঅ্যাপ। সেখানে গেলেই মিলবে অপশন। আগেও আইফোন থেকে অ্যানড্রয়েড বা অ্যানড্রয়েড থেকে আইফোনে চ্যাট ট্রান্সফার করা যেত। তবে পুরো পদ্ধতি ছিল অত্যন্ত জটিল। তাই অনেকেই চ্যাট ট্রান্সফার করতেন না। নতুন এই পদ্ধতি কেমন, তা দেখার অপেক্ষায় ব্যবহারকারীরা।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *