করোনায় বিশ্বে আরও ৪২০ জনের মৃত্যু, শনাক্ত ২ লাখ ২৭ হাজার

করোনায় বিশ্বে আরও ৪২০ জনের মৃত্যু, শনাক্ত ২ লাখ ২৭ হাজার

স্বাস্থ্য স্লাইড

অক্টোবর ১০, ২০২২ ১০:৫৭ পূর্বাহ্ণ

করোনায় বিশ্বজুড়ে গত ২৪ ঘণ্টায় মারা গেছেন চার শতাধিক মানুষ। একই সময়ে নতুন করে আক্রান্তের সংখ্যা নেমেছে সোয়া ২ লাখে। সবচেয়ে বেশি সংক্রমণ তাইওয়ানে ও প্রাণহানির শীর্ষে রাশিয়া। এতে বিশ্বব্যাপী করোনায় আক্রান্ত ৬২ কোটি ৬৬ লাখ ছাড়িয়েছে, মৃতের সংখ্যা পৌঁছেছে ৬৫ লাখ ৬০ হাজারে।

সোমবার ওয়ার্ল্ডোমিটারস থেকে পাওয়া তথ্য অনুযায়ী, গত ২৪ ঘণ্টায় সারা বিশ্বে করোনায় আক্রান্ত হয়ে মারা গেছেন ৪২০ জন। আগের দিনের তুলনায় মৃত্যুর সংখ্যা কমেছে আড়াই শতাধিক। এতে বিশ্বজুড়ে মৃতের সংখ্যা পৌঁছেছে ৬৫ লাখ ৬০ হাজার ৯০৮ জনে। একই সময়ে নতুন আক্রান্ত হয়েছেন ২ লাখ ২৭ হাজার ৫৯ জন। আগের দিনের তুলনায় শনাক্ত কমেছে ৬০ হাজার। এতে শুরু থেকে এ পর্যন্ত আক্রান্তের সংখ্যা বেড়ে দাঁড়িয়েছে ৬২ কোটি ৬৬ লাখ ২৫ হাজার ১৪৪ জনে।

এদিকে গত ২৪ ঘণ্টায় বিশ্বে করোনায় সবচেয়ে বেশি সংক্রমণের ঘটনা ঘটেছে তাইওয়ানে। দেশটিতে নতুন করে করোনাভাইরাসে আক্রান্ত হয়েছেন ৪৪ হাজার ৫৬৫ জন এবং মারা গেছেন ৬২ জন। করোনা মহামারির শুরু থেকে এই দেশটিতে এখন পর্যন্ত ৬৮ লাখ ৭১ হাজার ৫৩৮ জন করোনায় আক্রান্ত হয়েছেন এবং ১১ হাজার ৫২৭ জন মারা গেছেন।

দৈনিক প্রাণহানির তালিকায় শীর্ষে রয়েছে রাশিয়া। গত ২৪ ঘণ্টায় এই দেশটিতে নতুন করে ভাইরাসে সংক্রমিত হয়েছেন ১৮ হাজার ৮১৯ জন এবং মারা গেছেন ১০২ জন। শুরু থেকে এ পর্যন্ত দেশটিতে মোট শনাক্ত রোগীর সংখ্যা ২ কোটি ১২ লাখ ৩ হাজার ৩৩২ এবং মৃত্যু হয়েছে ৩ লাখ ৮৮ হাজার ১৯৯ জনের।

উল্লেখ্য, ২০১৯ সালের ডিসেম্বরে চীনের উহানে প্রথম করোনাভাইরাসে আক্রান্ত রোগী শনাক্ত হয়। এরপর ২০২০ সালের ১১ মার্চ বিশ্ব স্বাস্থ্য সংস্থা (ডব্লিউএইচও) করোনাকে ‘বৈশ্বিক মহামারি’ হিসেবে ঘোষণা করে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *