করোনায় আরো ৪৭ হাজার শনাক্ত

করোনায় আরো ৪৭ হাজার শনাক্ত

স্বাস্থ্য

এপ্রিল ১৬, ২০২৩ ৯:৪৯ পূর্বাহ্ণ

মহামারি করোনাভাইরাসে আক্রান্ত হয়ে গত ২৪ ঘণ্টায় বিশ্বে আরো ১৩৩ জনের মৃত্যু হয়েছে। এতে এ পর্যন্ত বিশ্বে মোট মৃত্যু বেড়ে ৬৮ লাখ ৪২ হাজার ৩৬০ জনে দাঁড়িয়েছে।

এছাড়া এ সময়ে সংক্রমিত হয়েছেন ৪৭ হাজার ৩০ জন। এতে মোট শনাক্ত ৬৮ কোটি ৫৬ লাখ ৮৪৯ জনে দাঁড়িয়েছে। এছাড়া করোনা থেকে এখন পর্যন্ত সেরে উঠেছেন ৬৫ কোটি ৮৩ লাখ ২০ হাজার ৭৩৮ জন।

করোনাভাইরাসের শুরু থেকে তথ্যপ্রদানকারী আন্তর্জাতিক পরিসংখ্যান বিষয়ক ওয়েবসাইট ওয়ার্ল্ডোমিটারস থেকে রোববার সকালে এসব তথ্য জানা গেছে।

এদিকে ২৪ ঘণ্টায় সবচেয়ে বেশি সংক্রমণ হয়েছে দক্ষিণ কোরিয়ায় আর দৈনিক মৃত্যুতে শীর্ষে রয়েছে রাশিয়া। দৈনিক প্রাণহানির তালিকায় রাশিয়ার পরেই জাপান, মেক্সিকো, পোল্যান্ড ও ইন্দোনেশিয়ার মতো দেশগুলোর অবস্থান।

ওয়ার্ল্ডোমিটারের তথ্যানুযায়ী, ২৪ ঘণ্টায় রাশিয়ায় মারা গেছেন ৩৭ জন এবং সংক্রমিত হয়েছেন ৭ হাজার ৪৪৫ জন। এ নিয়ে দেশটিতে মৃত্যু বেড়ে দাঁড়িয়েছে তিন লাখ ৯৭ হাজার ৭৯০ জনে আর সংক্রমণ বেড়ে হয়েছে ২ কোটি ২৭ লাখ ৫৮ হাজার ২৪৩ জন।

দক্ষিণ কোরিয়ায় করোনাভাইরাসে গত ২৪ ঘণ্টায় সংক্রমিত হয়েছেন ১১ হাজার ২৬২ জন এবং মারা গেছেন ২ জন। দেশটিতে এখন পর্যন্ত মোট শনাক্ত ৩ কোটি ৯ লাখ ৭৮ হাজার ৯৫৪ জন এবং মারা গেছেন ৩৪ হাজার ৩৬৮ জন।

যুক্তরাষ্ট্রে গত ২৪ ঘণ্টায় সংক্রমিত হয়েছেন ১ হাজার ৯৮ জন এবং মারা গেছেন ৮ জন। করোনায় সবচেয়ে ক্ষতিগ্রস্ত এই দেশটিতে এখন পর্যন্ত মোট শনাক্ত ১০ কোটি ৬৪ লাখ ৬৪ হাজার ৬৭৯ জন এবং মারা গেছেন ১১ লাখ ৫৮ হাজার ১৫৮ জন।

জাপানে একদিনে সংক্রমিত হয়েছেন ৮ হাজার ৫৯৬ জন এবং মারা গেছেন ২২ জন। করোনা মহামারির শুরু থেকে পূর্ব এশিয়ার এই দেশটিতে এখন পর্যন্ত ৩ কোটি ৩৫ লাখ ৭৩ হাজার ৬৯৫ জন শনাক্ত এবং মারা গেছেন ৭৪ হাজার ২২০ জন।

এছাড়া গত ২৪ ঘণ্টায় ফ্রান্সে শনাক্ত ৮ হাজার ৫৯৫ জন, মেক্সিকোতে শনাক্ত ১ হাজার ৯২৩ জন এবং মারা গেছেন ১৪ জন, অস্ট্রিয়ায় শনাক্ত ৯৭৬ জন, পোল্যান্ডে শনাক্ত ৯১২ এবং মারা গেছেন ১৩ জন।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *