ভাবতেও পারিনি এতদূর আসব: বাবর আজম

ভাবতেও পারিনি এতদূর আসব: বাবর আজম

খেলা

এপ্রিল ১৬, ২০২৩ ৯:৫২ পূর্বাহ্ণ

ছিলেন বলবয়। এরপর ধীরে ধীরে নিজেকে নিয়ে গেছেন অনন্য উচ্চতায়। বর্তমানে দ্য গ্রিন ম্যানদের অধিনায়কত্ব সামলাচ্ছেন তিনি। হ্যাঁ, বলা হচ্ছে পাকিস্তানের অধিনায়ক বাবর আজমের কথা।

তবে শুধু অধিনায়কত্বই নয়, বর্তমান বিশ্ব ক্রিকেটের সময়ের সেরা পাঁচ তারকার মধ্যে অন্যতম হলেন বাবার।

শুক্রবার পাকিস্তানের হয়ে নিউজিল্যান্ডের বিপক্ষে শততম টি-২০ ম্যাচ খেলার পর বাবর আজম বলেন, এত দূর আসতে পারব কল্পনাও করতে পারেননি তিনি।

পাকিস্তানের তৃতীয় ক্রিকেটার হিসেবে শততম টি-২০ খেললেন বাবর। তার আগে এই কৃতিত্ব ছিল কেবল শোয়েব মালিক ও মোহাম্মদ হাফিজের।

নিজের শহর লাহোরে শুক্রবার ব্যাট হাতে ম্যাচটি রাঙাতে পারেননি বাবর। আউট হয়ে যান ৭ বলে ৯ রান করেই। তবে দলের জয়ের চেয়ে বড় প্রাপ্তি তো আর নেই। কিউইদের ৮৮ রানে উড়িয়ে দিয়ে সিরিজ শুরু করে পাকিস্তান।

লাহোরের এই গাদ্দাফি স্টেডিয়ামেই এক সময় বল-বয় ছিলেন বাবর।

সে মাঠেই নিজের শততম টি-২০ খেলার পর তিনি বলেন, ‘কখনো এতটা ভাবতে পারিনি। প্রত্যাশা করতে পারিনি যে এত দূর আসব। এই মাঠে সীমানা দড়ির বাইরে বল-বয় হিসেবে ছুটোছুটি করার দিনগুলি আমার এখনও মনে আছে। সেখান থেকে আজকে আমি এখানে… এটা অনেক বড় সম্মান।’

এদিন লাহোরে আগে ব্যাট করে ১৮২ রান করে পাকিস্তান। টার্গেট তাড়া করতে নেমে ১৫.৩ ওভারে ৯৪ রানে অলআউট হয় নিউজিল্যান্ড। ৮৮ রানে জয় পায় পাকিস্তান।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *