কক্সবাজার জেলা স্বেচ্ছাসেবক লীগের সম্মেলনে রামু উপজেলা স্বেচ্ছাসেবক লীগের ব্যতিক্রমী মিছিল

কক্সবাজার জেলা স্বেচ্ছাসেবক লীগের সম্মেলনে রামু উপজেলা স্বেচ্ছাসেবক লীগের ব্যতিক্রমী মিছিল

দেশজুড়ে

জুলাই ২৯, ২০২৩ ৫:২৯ অপরাহ্ণ

এস এম হুমায়ুন কবির, কক্সবাজার।।

সকল জল্পনা কল্পনার অবসান ঘটিয়ে রামু উপজেলা স্বেচ্ছাসেবক লীগের নব নির্বাচিত সভাপতি তপন মল্লিক ও সাধারণ সম্পাদক আবু বক্কর সিদ্দিকের নেতৃত্বে প্রায় তিন হাজারের বেশি নেতা-কর্মী নিয়ে বিশাল মিছিল সহকারে কক্সবাজার জেলা স্বেচ্ছাসেবক লীগের ত্রি-বার্ষিক কাউন্সিল ও সম্মেলনে যোগ দেন।

২৮ জুলাই, শুক্রবার জুমার নামাজের পরপরই গর্জনিয়া ইউনিয়ন স্বেচ্ছাসেবক লীগের সভাপতি সাংবাদিক হুমায়ুন কবির ও সাধারণ সম্পাদক শহীদ সিকদারের নেতৃত্বে গর্জনিয়া ইউনিয়ন স্বেচ্ছাসেবক লীগের শতাধিক নেতাকর্মীর বহর নিয়ে সাংস্কৃতিক কেন্দ্র প্রাঙ্গণে উপস্থিত হন। কাউয়ারখোপ ইউনিয়ন স্বেচ্ছাসেবক লীগের সভাপতি নুরুল ইসলাম নাহিদ ও ঈদগড় ইউনিয়ন স্বেচ্ছাসেবক লীগের সভাপতি কামাল শিশিরের নেতৃত্বে মিছিল সহকারে সাংস্কৃতিক কেন্দ্র প্রাঙ্গনে জমায়েতে যোগ দেন।

পরক্ষণে ফতেঁখারকুল থেকে আজিজ মেম্বার ও সাধারণ সম্পাদক রুবেল এর নেতৃত্বে এবং রাজারকুল ইউনিয়ন স্বেচ্ছাসেবক লীগের সভাপতি সুজন শর্মার নেতৃত্বে এবং চাকমারকুল, রশিদ নগর, জোয়ারিয়ানালা, খুনিয়াপালং, মিঠাছড়ি, রাজারকুল খুনিয়াপালং সহ বিভিন্ন ইউনিয়ন থেকে শতশত নেতা-কর্মীরা সাংস্কৃতিক কেন্দ্রে জমায়েত স্থানে অংশ নেন।

১১ টি ইউনিয়নের ৯৯ টি ওয়ার্ডে যেন উৎসব গেছে গতকাল। ঢাকঢোল পিটিয়ে ব্যানার-ফেস্টুন নিয়ে অত্যন্ত সুশৃঙ্খল পরিবেশে জেলা স্বেচ্ছাসেবক লীগের ত্রি-বার্ষিক সম্মেলনকে সফল করতে রামু থেকে নেতা-কর্মীরা চলে আসেন কক্সবাজারে।

রাজনৈতিক বিশ্লেষকরা বলছেন, অতীতের যেকোন সময়ের চেয়ে জাঁকজমকপূর্ণ পরিবেশে এবারের স্বেচ্ছাসেবক লীগের সম্মেলনকে সফল করতে কাউন্সিল ও ডেলিগেটরা স্বতস্ফূর্তভাবে অংশগ্রহণ করেছেন। হোটেল-মোটেল জোনের সাংস্কৃতিক কেন্দ্র থেকে মুক্তিযোদ্ধা মাঠ পর্যন্ত মুহুর্মুহু স্লোগানের মাধ্যমে রামু স্বেচ্ছাসেবক লীগের নেতা-কর্মীরা তাদের নবনির্বাচিত সভাপতি তপন মল্লিক ও নব নির্বাচিত সাধারণ সম্পাদক আবু বক্কর সিদ্দিকের নেতৃত্বে কানায় কানায় পরিপূর্ণ হয়। মুহুর্তের মধ্যে মুক্তিযুদ্ধ মাঠ জনসমুদ্রে রূপ নেয়। লাল-সবুজ মাথায় ক্যাপ পরায় রামু উপজেলা স্বেচ্ছাসেবক লীগকে মঞ্চে উপস্থিত কেন্দ্রীয় ও জেলা পর্যায়ের দলীয় নেতৃবৃন্দের দৃষ্টি আকর্ষণ করেছে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *