এশিয়া কাপে পাকিস্তানের নতুন প্রস্তাব

এশিয়া কাপে পাকিস্তানের নতুন প্রস্তাব

খেলা

মে ১২, ২০২৩ ৮:২৯ পূর্বাহ্ণ

আয়োজক হিসেবে পাকিস্তান ক্রিকেট বোর্ড (পিসিবি) নিজেদের মাঠেই সেপ্টেম্বরে এশিয়া কাপ আয়োজন করতে চেয়েছিল।

কিন্তু সীমান্ত নিয়ে প্রতিবেশী দেশ ভারতের সঙ্গে বিরোধ থাকায় পাকিস্তান সফরে যেতে রাজি নয় ভারত। যে কারণে আয়োজক হয়েও ঘরের মাঠে এশিয়া কাপ আয়োজন করতে পারছে না পাকিস্তান।

ভারতীয় ক্রিকেট দল পাকিস্তান সফরে না যাওয়ার সিদ্ধান্ত নেওয়ায় পাকিস্তান প্রস্তাব দিয়েছিল ভারতের ম্যাচগুলো সংযুক্ত আরব আমিরাতের নিরপেক্ষ ভেন্যুতে আয়োজনের। আর বাকি চার দেশের খেলাগুলো পাকিস্তানের মাঠে আয়োজনের প্রস্তাব দেয়; কিন্তু তাতেও রাজি নয় ভারত।

যে কারণে পাকিস্তান ক্রিকেট বোর্ড নতুন করে প্রস্তাব দিয়েছে ভারত ছাড়া এশিয়ার বাকি চার দেশ বাংলাদেশ, শ্রীলংকা, আফগানিস্তান ও নেপালের সঙ্গে অন্তত একটি করে ম্যাচ পাকিস্তানের মাঠে আয়োজনের। টুর্নামেন্টের বাকি চার ম্যাচ এবং ফাইনাল ম্যাচ সংযুক্ত আরব আমিরাতে আয়োজনের প্রস্তাব দেয় পিসিবি।

এজন্য পিসিবি চেয়ারম্যান নাজাম শেঠি সম্প্রতি আরব আমিরাত সফরে গিয়ে দেশটির ক্রিকেট বোর্ডের কর্মকর্তাদের সঙ্গে গুরুত্বপূর্ণ বৈঠক করেন।

সূত্রমতে মঙ্গলবার নাজাম শেঠি আমিরাত ক্রিকেট বোর্ডের সহ-সভাপতি পঙ্কজ খিমজির সঙ্গে বৈঠক করেন। সেখানে তিনি এশিয়া কাপের ‘হাইব্রিড মডেল’ নিয়ে বিস্তারিত আলোচনা করেন।

বৈঠকে পঙ্কজ খিমজি প্রশ্ন করেন যে, এটি যৌক্তিকভাবে সম্ভব হবে কিনা এবং সম্প্রচারকারীরা দুই দেশের মধ্যে ক্রু এবং সরঞ্জাম বহন করতে স্বাচ্ছন্দ্য বোধ করবেন কিনা। জবাবে নাজাম শেঠি বলেছিলেন যে, তাদের শুধু একবার পাকিস্তান সফর করতে হবে, এতে সমস্যা হওয়ার কথা নয়।

তবে চলতি মাসের শেষদিকে এ বিষয়ে চূড়ান্ত সিদ্ধান্ত হবে বলে আশা করা হচ্ছে।

সূত্র: ক্রিকেট পাকিস্তান

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *