উইলিয়ামসনের সঙ্গে যে নজির গড়তে যাচ্ছেন সাউদি

উইলিয়ামসনের সঙ্গে যে নজির গড়তে যাচ্ছেন সাউদি

খেলা

ফেব্রুয়ারি ২০, ২০২৪ ৯:১৮ পূর্বাহ্ণ

টিম সাউদির দুই বছর পর আন্তর্জাতিক ক্রিকেটে অভিষেক হয়েছিল কেন উইলিয়ামসনের। একই সঙ্গে একটি মাইলফলক স্পর্শ করতে পারেন নিউজিল্যান্ডের এ দুই ক্রিকেটার।

সব কিছু ঠিক থাকলে আগামী ৮ মার্চ একসঙ্গে শততম টেস্ট খেলতে নামবেন উইলিয়ামসন ও সাউদি। বিশ্ব ক্রিকেটে তৈরি হবে নতুন নজির। এখন পর্যন্ত দুজনই খেলেছেন ৯৮ টেস্ট ম্যাচ। ২১ ফেব্রুয়ারি শুরু হবে নিউজিল্যান্ড-অস্ট্রেলিয়া সিরিজ।

প্রথম তিনটি টি-টোয়েন্টি ম্যাচ খেলবে দু’দল। ২৯ ফেব্রুয়ারি শুরু হবে টেস্ট সিরিজ। প্রথম টেস্ট ওয়েলিংটনে। দ্বিতীয় টেস্ট ৮ মার্চ শুরু ক্রাইস্টচার্চে। সব ঠিক থাকলে নিউজিল্যান্ড-অস্ট্রেলিয়া দ্বিতীয় টেস্ট হবে উইলিয়ামসন এবং সাউদির শততম টেস্ট। ঘরের মাঠে একসঙ্গে মাইলফলক স্পর্শ করার সুযোগ পাবেন নিউজিল্যান্ডের বর্তমান ও সাবেক অধিনায়ক।

অনূর্ধ্ব-১৯ থেকে একসঙ্গে দেশের হয়ে খেলছেন উইলিয়ামসন ও সাউদি। অনূর্ধ্ব-১৯ বিশ্বকাপও খেলেছেন তারা। এখন উইলিয়ামসন টেস্ট ক্রিকেটে নিউজিল্যান্ডের সর্বোচ্চ রান সংগ্রাহক। সাউদি দ্বিতীয় সর্বোচ্চ উইকেট সংগ্রাহক।

২০১৬ সালে জিম্বাবুয়ের বিরুদ্ধে একসঙ্গে দুজন খেলেছিলেন তাদের ৫০তম টেস্ট। সাউদির সামনে রয়েছে আরও একটি মাইলফলক।

রস টেলর, বিরাট কোহলি এবং ডেভিড ওয়ার্নারের পর চতুর্থ ক্রিকেটার হিসাবে তিন ধরনের ক্রিকেটেই ১০০টি করে আন্তর্জাতিক ম্যাচ খেলার কৃতিত্ব অর্জন করবেন সাউদি।

দেশের হয়ে আরও ১১টি টি-টোয়েন্টি ম্যাচ খেললে এই মাইলফলকে পৌঁছাবেন উইলিয়ামসন।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *