সর্বকনিষ্ঠ খেলোয়াড় হিসাবে হয়লুনের ইতিহাস

সর্বকনিষ্ঠ খেলোয়াড় হিসাবে হয়লুনের ইতিহাস

খেলা

ফেব্রুয়ারি ২০, ২০২৪ ৯:১৪ পূর্বাহ্ণ

কিছু দিন আগেও গাসমুস হয়লুন নামটি ছিল উপহাসের উপকরণ। গত জুলাইয়ে তাকে কিনতে ম্যানইউর খরচ হয়েছিল ৭২ মিলিয়ন পাউন্ড। কিন্তু ক্লাবের আকাশচুম্বি প্রত্যাশার ছিটেফোঁটাও পূরণ করতে পারছিলেন না ডেনমার্কের এই তরুণ ফরোয়ার্ড।

ইংলিশ প্রিমিয়ার লিগে নিজের প্রথম ১৪ ম্যাচে কোনো গোল না পাওয়ায় তুমুল ব্যঙ্গ বিদ্রুপের শিকার হতে হচ্ছিল তাকে। বিশেষ করে নগর প্রতিদ্বন্দ্বী ম্যানসিটির সমর্থকদের কাছে তার পরিচয় হয়ে গিয়েছিল ‘গরিবের হলান্ড’!

গত মৌসুমে ম্যানসিটিতে যোগ দিয়ে গোলের পর গোল করে রেকর্ড বইয়ে তোলপাড় ফেলে দিয়েছিলেন একই বয়সি আর্লিং হলান্ড। অথচ, হয়লুন হয়রান ছিলেন প্রথম গোলের খোঁজে। সেই আঁধার কাটিয়ে এখন আপন আলোয় উদ্ভাসিত হয়লুন। গরিবের হলান্ডে পয়েন্ট টেবিলে ক্রমেই ধনী হচ্ছে ম্যানইউ।

রোববার লুটন টাউনের বিপক্ষে ম্যানইউর ২-১ ব্যবধানের জয়ে দুটি গোলই করেছেন হয়লুন। প্রিমিয়ার লিগের ইতিহাসে সর্বকনিষ্ঠ খেলোয়াড় হিসাবে টানা ছয় গোল পেলেন তিনি। ২১ বছর ১৪ দিন বয়সে এই রেকর্ড গড়লেন হয়লুন। তিনি ভেঙেছেন নিউক্যাসলের জো উইলককের রেকর্ড (২১ বছর ২৭২ দিন)।

লুটনের মাঠে ৩৭ সেকেন্ডে করা হয়লুনের প্রথম গোলটা লিগের অ্যাওয়ে ম্যাচে ম্যানইউর ইতিহাসের দ্রুততম গোল। সাত মিনিটে আবারও হয়লুনের গোল। পরে একটি গোল ফিরিয়ে দিলেও ম্যানইউর টানা চতুর্থ জয় আটকাতে পারেনি লুটন।

এবারের লিগে এই প্রথম টানা চার ম্যাচ জিতল রেডডেভিলরা। ২৫ ম্যাচে ৪৪ পয়েন্ট নিয়ে আপাতত লিগ টেবিলের ছয়ে ম্যানইউ। শীর্ষ চার থেকে মাত্র পাঁচ পয়েন্ট দূরে তারা।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *