ইস্পাহানীয়ান পরিবার, কুবির সাংগঠনিক কমিটি ঘোষণা;

দেশজুড়ে

আগস্ট ২১, ২০২৩ ৮:৪৮ অপরাহ্ণ

কুমিল্লা বিশ্ববিদ্যালয়ে অধ্যায়নরত ইস্পাহানি পাবলিক স্কুল এন্ড কলেজের প্রাক্তন শিক্ষার্থীদের সংগঠন “ইস্পাহানীয়ান পরিবার কুমিল্লা বিশ্ববিদ্যালয়” তিন মাসের সাংগঠনিক কমিটি ঘোষণা করা হয়েছে।

২০ আগষ্ট, রবিবার ইস্পাহানি পরিবার, কুবির মডারেটর ও নৃ-বিজ্ঞান বিভাগের সহযোগী অধ্যাপক মোহাম্মদ আইনুল হকের স্বাক্ষরিত এক বিজ্ঞপ্তিতে এই কমিটি ঘোষণা করা হয়। এতে সভাপতির পদে আছেন ফিন্যান্স এন্ড ব্যাংকিং বিভাগের ১২ ব্যাচের শিক্ষার্থী মোঃ রাকিন মাহতাব বনী এবং সাধারণ সম্পাদক পদে আছেন একই বিভাগের একই ব্যাচের শিক্ষার্থী মোহাম্মদ রাকিবুল ইসলাম।

সংগঠনটির উপদেষ্টা হিসাবে আছেন নৃ-বিজ্ঞান বিভাগের সহকারী অধ্যাপক ইসরাত জাহান লিপা, ইংরেজি বিভাগের সহকারী অধ্যাপক রেনেসাঁ আহমেদ সায়মা, আই সি টি বিভাগের প্রভাষক কাশমী সুলতানা এবং মার্কেটিং বিভাগের প্রভাষক আবু ওবিদা রাহিদ।

ইস্পাহানি পরিবার কুবির তৃতীয় বারের মতো এই কমিটি ঘোষণা করা হয়। প্রথম বার ২০১৯ সালে কমিটি ঘোষণা করা হলে করোনায় কার্যক্রম বন্ধ হয়ে যায়। পরবর্তীতে ২০২২ সালে দ্বিতীয় কমিটি ঘোষণার মাধ্যমে সংগঠনটি তাদের কাজ আবার শুরু করে।

নিজেদের সদস্যদের মাঝে আন্তসম্পর্ক দৃঢ় করার প্রয়াস নিয়ে এই সংগঠনের যাত্রা শুরু হয়। বিশ্ববিদ্যালয়ে নিজস্ব মান অক্ষুণ্ণ রেখে সদস্যদের উন্নয়ন করা এর মূল উদ্দেশ্য । এছাড়া বিভিন্ন ধরনের অনুষ্ঠান আয়োজনের মধ্য দিয়ে নিজেদের মধ্যে পারস্পরিক সৌহার্দপূর্ণ সম্পর্ক গড়ে তোলা এবং সংগঠনে যুক্ত শিক্ষার্থীদের সহযোগিতার লক্ষ্য নিয়ে এটি কাজ করে আসছে।

এ নিয়ে ইস্পাহানি কুবির বর্তমান সভাপতি তার বক্তব্যে বলেন, “ইস্পাহানীয়ান পরিবার, কুমিল্লা বিশ্ববিদ্যালয় সংগঠন আমাদের প্রাণের সংগঠন। এ সংগঠন এর মুল উদ্দেশ্য কুমিল্লা বিশ্ববিদ্যালয়ে অধ্যায়নরত ইস্পাহানি পাবলিক স্কুল এন্ড কলেজের প্রাক্তন শিক্ষার্থীদের মান উন্নয়ন এবং পারস্পরিক সৌহার্দপূর্ণ সম্পর্ক গড়ে তোলা। সর্বপরি আমার প্রচেষ্টা থাকবে সংগঠনের সকল দ্বায়িত্বকে সঠিকভাবে পালন করা এবং সকল সদস্যাদের উন্নয়নে কাজ করা।”

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *