বরিশাল সিটি কর্পোরেশন নির্বাচনে দিনরাত প্রচারণায় ছাত্রলীগ

দেশজুড়ে

জুন ১০, ২০২৩ ২:১৪ অপরাহ্ণ

তামিম মৃধা, স্টাফ রিপোর্টারঃ

বরিশাল সিটি কর্পোরেশন নির্বাচন (বসিক)-এর শেষ মুহূর্তে এসে আওয়ামী লীগের মনোনীত প্রার্থী আবুল খায়ের আবদুল্লাহ খোকন সেরনিয়াবাতের পক্ষে ব্যাপক প্রচার-প্রচারণায় নেমেছে বাংলাদেশ ছাত্রলীগ জগন্নাথ বিশ্ববিদ্যালয় শাখা ছাত্রলীগের নেতা-কর্মীরা।

নির্বাচনের আনুষ্ঠানিক প্রচার-প্রচারণা শুরু হওয়ার পর থেকে ব্যানার ও পোস্টারে ছেয়ে গেছে গোটা নগরী। প্রার্থী ও সমর্থকরা ছুটছেন ভোটারদের দ্বারে দ্বারে। প্রার্থীদের পদচারণায় পুরোদমে জমে উঠেছে বরিশাল সিটি করপোরেশন (বিসিসি) নির্বাচনী প্রচারণা।

আওয়ামী লীগ ও সহযোগী সংগঠনের পাশাপাশি ছাত্রলীগ ও সকাল থেকে মধ্যরাত অব্দি ভোটারদের দ্বারে দ্বারে ভোট চাচ্ছে। কেন্দ্রীয় ছাত্রলীগের নেতৃবৃন্দ স্থানীয় নেতাকর্মীদের সমন্বয়ে গঠন করে দেয়া একেক টিম একেক এলাকায় যাচ্ছেন, সরকারের উন্নয়ন অর্জন জনগণের কাছে তুলে ধরছেন।

বরিশাল নগরীর ২৬ নং ওয়ার্ড কালিজিরা ব্রীজ সংলগ্ন এলাকায় বাংলাদেশ ছাত্রলীগের জগন্নাথ বিশ্ববিদ্যালয় শাখার সাংগঠনিক সম্পাদক হাসিবুল হাসান হৃদয় রাতদিন গণসংযোগ করেছেন ওয়ার্ড ছাত্রলীগ নেতাকর্মীদের সাথে নিয়ে। নৌকা মার্কা জয়ী করতে বিরামহীন প্রচারণা চালাচ্ছেন তারা।

ভোটের প্রচারণা নিয়ে জানতে চাইলে হাসিবুল হাসান হৃদয় বলেন, ‘গত ১৪ বছরের আওয়ামী লীগ সরকারের অভূতপূর্ব উন্নয়নকে মানুষ খুব বড় করে দেখছে। এই সময়ে বরিশাল তথা দক্ষিণাঞ্চলের ব্যাপক উন্নয়ন হয়েছে। এক পদ্মা সেতুই বদলে দিয়েছে এই এলাকায় মানুষের অর্থনীতি ও যোগাযোগ ব্যবস্থা । আওয়ামী লীগের প্রার্থীর পক্ষে তাই যখন ভোটারদের দ্বারে দ্বারে যাচ্ছি, তার খুবই ইতিবাচকভাবে সাড়া দিচ্ছে। আশা করি বিপুল ভোটে নৌকার বিজয় আসবে।’

এ সময় জগন্নাথ বিশ্ববিদ্যালয় ছাত্রলীগের সাংগঠনিক সম্পাদক, হাসিবুল হাসান হৃদয় এর সাথে স্থানীয় ওয়ার্ড ছাত্রলীগ নেতা সাব্বির, রাব্বি সহ অন্যান্য ওয়ার্ড অন্যান্য নেতা-কর্মীরা প্রচারণায় অংশগ্রহণ করেন।

উল্লেখ্য, আগামী ১২ জুন ১২৬টি ভোট কেন্দ্রে ভোটগ্রহণ অনুষ্ঠিত হবে। এবার বরিশাল সিটি কর্পোরেশন নির্বাচনে মোট ভোটার ২ লাখ ৭৬ হাজার। এর মধ্যে মেয়র পদে সাতজন। ৩০টি সাধারণ কাউন্সিলর পদের বিপক্ষে লড়বেন ১৪২ জন প্রার্থী। এছাড়া সংরক্ষিত ১০ ওয়ার্ডে ৪২ জন নারী কাউন্সিলর প্রার্থী রয়েছেন।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *