ইসরাইলি হামলায় কর্মী নিহত, ডব্লিউসিকে’র ত্রাণ কার্যক্রম স্থগিত

ইসরাইলি হামলায় কর্মী নিহত, ডব্লিউসিকে’র ত্রাণ কার্যক্রম স্থগিত

আন্তর্জাতিক স্লাইড

এপ্রিল ৩, ২০২৪ ৭:৪১ পূর্বাহ্ণ

গাজার দেইর আল বালাহ’তে ইসরাইলি বাহিনীর হামলায় নিজেদের সাত কর্মী নিহত হওয়ার ঘটনায় ত্রাণ কার্যক্রম স্থগিতের ঘোষণা দিয়েছে আন্তর্জাতিক ত্রাণ সহায়তা সংস্থা ওয়ার্ল্ড সেন্ট্রাল কিচেন (ডব্লিউসিকে)।

সোমবার (১ এপ্রিল) ইসরাইলি হামলায় ওয়ার্ল্ড সেন্ট্রাল কিচেনের অন্তত সাত কর্মী নিহত হন। সংবাদমাধ্যম ওয়াল স্ট্রিট জার্নাল ও দ্য ন্যাশনাল নিউজ এ খবর জানিয়েছে।

ওয়ার্ল্ড সেন্ট্রাল কিচেন এক বিবৃতিতে জানিয়েছে, নিহত দলটি ডব্লিউসিকে লোগোযুক্ত গাড়িতে করে একটি বিচ্ছিন্ন অঞ্চল দিয়ে যাওয়ার সময় হামলার শিকার হয়েছে। ইসরাইলি সেনাবাহিনীর সঙ্গে সমন্বয় করা সত্ত্বেও দেইর আল বালাহ’র একটি গুদাম থেকে বের হওয়ার সময় দলটি এই হামলার শিকার হয়।

নিহতরা যুক্তরাষ্ট্র ও কানাডার দ্বৈত নাগরিকসহ অস্ট্রেলিয়া, পোল্যান্ড, যুক্তরাজ্য ও ফিলিস্তিনের নাগরিক বলে জানা গেছে।

সংস্থার সিইও এরিন গোর বলেছেন, এটি কেবল ডব্লিউসিকে’র বিরুদ্ধে আক্রমণ নয়, এটি মানবিক সংস্থাগুলোর ওপর আক্রমণ। এ ঘটনায় অঞ্চলটিতে খাদ্যকে যুদ্ধের অস্ত্র হিসেবে ব্যবহারের সবচেয়ে ভয়াবহ পরিস্থিতির চিত্র উঠে এসেছে।

সংস্থাটির বিবৃতিতে বলা হয়েছে, ওয়ার্ল্ড সেন্ট্রাল কিচেন অবিলম্বে এই অঞ্চলে আমাদের কার্যক্রম স্থগিত করছে। আমরা শিগগিরই আমাদের কাজের ভবিষ্যৎ নিয়ে সিদ্ধান্ত নেব।

উল্লেখ্য, সামুদ্রিক করিডরের মাধ্যমে গাজায় মানবিক সহায়তা পরিচালনাকারী দুটি দাতব্য সংস্থার মধ্যে একটি ওয়ার্ল্ড সেন্ট্রাল কিচেন।

ত্রাণকর্মীদের গাড়িতে আঘাত হানার কিছুক্ষণ আগে সংস্থাটির ওই দলটি মেরিটাইম করিডর দিয়ে আনা ১০০ টন খাদ্যসহায়তা নামাচ্ছিল বলে জানা গেছে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *