আমাজনে ৪ শিশুকে ৪০ দিন সঙ্গ দেয় একটি কুকুর!

আমাজনে ৪ শিশুকে ৪০ দিন সঙ্গ দেয় একটি কুকুর!

আন্তর্জাতিক স্পেশাল

জুন ১৬, ২০২৩ ১১:৪৭ পূর্বাহ্ণ

আমাজনে ৪০ দিন পর চার শিশুকে খুঁজে পাওয়া গেলেও উদ্ধার অভিযান এখনো শেষ হয়নি। উদ্ধারকারী দলটি এবার বেলজিয়ান শেফার্ড প্রজাতির একটি কুকুরকে খুঁজে বেড়াচ্ছে। শিশুদের উদ্ধার অভিযানে ওই কুকুরটি নায়কের ভূমিকায় অবতীর্ণ হয়েছিল।

দ্য টেলিগ্রাফের বরাতে জানা গেছে, ছয় বছর বয়সী ওই কুকুরটির নাম উইলসন। এটি স্পেশাল ফোর্সের সদস্য। উদ্ধারকারীরা শিশুদের কাছে পৌঁছানোর কয়েক দিন আগেই কুকুরটি সেখানে পৌঁছে গিয়েছিল।

শুধু তাই নয়, উদ্ধারকারীরা পৌঁছানোর আগ পর্যন্ত টানা কয়েক দিন ওই চার শিশুকে সঙ্গ দিয়েছিল কুকুরটি। কিন্তু বাচ্চাদের উদ্ধারের উত্তেজনাকর মুহূর্তটিতে কুকুরটি হঠাৎ উধাও হয়ে যায়।

উড়োজাহাজ দুর্ঘটনার ৪০ দিন পর আমাজন বন থেকে ৪ শিশু জীবিত উদ্ধার উড়োজাহাজ দুর্ঘটনার ৪০ দিন পর আমাজন বন থেকে ৪ শিশু জীবিত উদ্ধারের পর ওই চার শিশু বোগোটার সামরিক হাসপাতালে চিকিৎসকদের তত্ত্বাবধানে ধীরে ধীরে সুস্থ হয়ে উঠছে।

তবে এর মধ্যেই তাদের মধ্যে সবার বড় ১৩ বছরের লেসলি কুকুরটির একটি ছবি এঁকেছে। ছবিতে দেখা যায়-কুকুরটি গাছের নিচে এবং একটি নদীর কাছে বসে তার থাবা নাড়ছে। এ ছাড়া ৯ বছর বয়সী সোলেনিও কালো সূক্ষ্ম কান বিশিষ্ট একটি বাদামি কুকুরের ছবি এঁকেছে।

চিকিৎসকরাও জানিয়েছেন-কিছুটা সুস্থ হয়েই শিশুরা ওই কুকুরটির খোঁজ জানতে চেয়েছে। তারা প্রায় সময়ই কুকুরটির প্রসঙ্গ টেনে আনছে।

যেভাবে গহিন আমাজনে ৪০ দিন বেঁচে ছিল বিমান দুর্ঘটনাকবলিত ৪ শিশুযেভাবে গহিন আমাজনে ৪০ দিন বেঁচে ছিল বিমান দুর্ঘটনাকবলিত ৪ শিশু কলম্বিয়ার সামরিক বাহিনী ঘোষণা করেছে-উইলসনকে খুঁজে পাওয়ার আগ পর্যন্ত ‘অপারেশন হোপ’ নামে তাদের উদ্ধার অভিযানটি চলমান থাকবে। সামরিক বাহিনীর এক মুখপাত্র বলেছেন-‘আমরা আমাদের উইলসনকে জঙ্গল থেকে পুনরুদ্ধার করতে এবং তাকে ফিরিয়ে আনতে ঐক্যবদ্ধ।’

আর অপারেশন হোপ-এর নেতৃত্ব দেওয়া জেনারেল পেদ্রো সানচেজ বলেছেন, ‘আমরা যাচ্ছি, তাকে ফিরিয়ে আনতে।’

অবস্থা এমন দাঁড়িয়েছে যে, কলম্বিয়ার সাধারণ মানুষের কাছেও এখন কুকুরটি নায়ক হিসেবে আবির্ভূত হয়েছে। তারা কুকুরটিকে দ্রুত উদ্ধারের দাবি জানাচ্ছেন। কেউ কেউ জানালায় ‘মিসিং উইলসন’ লেখা পোস্টার টানাচ্ছেন। সামাজিক যোগাযোগ মাধ্যমে অনেকেই #Let’sGoForWilsson এবং #WilsonNationalHero ট্যাগ শেয়ার করেছেন।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *