আবার আলোচনায় কাঠমান্ডুর মেয়র

আবার আলোচনায় কাঠমান্ডুর মেয়র

বিনোদন

জুন ২০, ২০২৩ ৯:৪০ পূর্বাহ্ণ

‘অখণ্ড ভারত’র পালটা প্রতিবাদে নিজ কার্যালয়ে ‘অখণ্ড নেপাল’ মানচিত্র লাগিয়ে পুরো ভারতকে চমকে দিয়েছিলেন কাঠমান্ডুর মেয়র বালেন্দ্র শাহ (৩৩)। এবার রাজধানীর প্রেক্ষাগৃহে ভারতীয় সিনেমার প্রদর্শন বন্ধ আদেশ জারি করে আবার আলোচনায় উঠে এলেন বালেন্দ্র। রোববার রাজধানী প্রশাসনের উদ্দেশে এই নতুন নির্দেশ দেন মেয়র বালেন্দ্র শাহ ।

বিস্তারিত জানিয়ে মেয়র বালেন্দ্র শাহ বলেন, ‘তিন দিন আগে ‘আদিপুরুষ’ সিনেমার পরিচালককে ফোন করে আপত্তিকর অংশটুকু মুছে ফেলার অনুরোধ করেছিলাম। নেপালের সার্বভৌমত্ব, স্বাধীনতা, আত্মসম্মান রক্ষা করা দেশটির সরকারি, বেসরকারি সংস্থা এবং প্রত্যেক নাগরিকের প্রথম দায়িত্ব। সিনেমাটি থেকে যদি আপত্তিকর অংশটুকু বাদ দেওয়া না হয়, তবে কাঠমান্ডুর সিটি করেপোরেশন এলাকার কোনো প্রেক্ষাগৃহে ভারতীয় সিনেমা প্রদর্শিত হবে না।’এরই মধ্যে কাঠমান্ডুর সব প্রেক্ষাগৃহে নির্দেশ জারি করা হয়েছে, ভারতীয় কোনো সিনেমা যেন প্রদর্শিত না হয়। মোট ১৭টি হল থেকে উঠে গিয়েছে ভারতীয় সিনেমা।

গত ১৬ জুন মুক্তি পেয়েছে ‘আদিপুরুষ’। ৫০০ কোটি রুপি বাজেটের এ সিনেমা বক্স অফিসে সাড়া ফেললেও দর্শকদের কাছ থেকে মিশ্র প্রতিক্রিয়া পাওয়া যাচ্ছে। ওম রাউত পরিচালিত ‘আদিপুরুষ’ সিনেমাটি রামায়ণ অবলম্বনে নির্মিত হয়েছে। সিনেমায় রাম চরিত্রে অভিনয় করছেন প্রভাস। তার বিপরীতে সীতা চরিত্রে রয়েছেন কৃতি স্যানন। সিনেমাটিতে রাবণ চরিত্রে অভিনয় করেছেন সাইফ আলী খান। তিন ভাগে নির্মিত হচ্ছে ‘আদিপুরুষ’। এটি প্রযোজনা করছে টি-সিরিজ।

গত বছরের জানুয়ারিতে সিনেমাটির শুটিং শুরু হয়। কিন্তু শুরুতেই দুর্ঘটনার কবলে পড়ে এটি। সিনেমার সেটে আগুন লাগে। তবে সব সংকট কাটিয়ে মুক্তি পেয়েছে আলোচিত এই সিনেমা।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *