আবারো রোগ সচেতনতায় আমির খানের সিনেমা

আবারো রোগ সচেতনতায় আমির খানের সিনেমা

বিনোদন স্পেশাল

মার্চ ৯, ২০২৪ ৮:৪৬ পূর্বাহ্ণ

‘ডিসলেক্সিয়ার’ নামে একটি রোগ নিয়ে বলিউড অভিনেতা আমির খান একটি সিনেমা নির্মাণ করেছিলেন। নাম ‘তারে জামিন পার’। ২০০৭ সালে মুক্তি পায় সিনেমাটি। সেই সিনেমায় আমির খানের সঙ্গে দেখা গিয়েছিল দর্শিল সাফারিকে।

এরপর কেটে গেছে ১৭ বছর। দীর্ঘ সময় পর আবারও রোগ সচেতনতার সিনেমা নিয়ে হাজির হচ্ছেন বলিউডের মিস্টার পারফেকশনিস্ট। এবার কাজ করছেন  ‘ডাউন সিনড্রোম’ নিয়ে। সিনেমার নাম ‘সিতারে জামিন পার’।

এতে ডাউন সিনড্রোমে যারা আক্রান্ত তাদের কথা তুলে ধরা হয়েছে বলে জানিয়েছে ভারতীয় গণমাধ্যম।

সূত্র জানিয়েছে, তারে জমিন পরের মতোই ভারতীয়দের মধ্যে ডাউন সিনড্রোম নিয়ে যে ভুল ধারণা আছে সেটা নিয়ে সচেতনতা তৈরি করার জন্যই সিনেমাটি করছেন আমির। যারা এ রোগের শিকার তারা কিসের মধ্যে দিয়ে যান সেটাই তুলে ধরা হবে। তবে সিনেমায় কারা অভিনয় করবেন বা করছেন বা পরিচালনা কে করছেন সেটা এখনও খোলসা করেননি আমির খান। তবে চলতি বছরের বড়দিনে সিনেমাটি মুক্তি দেওয়ার ইচ্ছা রয়েছে তার।

উল্লেখ্য, সর্বশেষ ‘লাল সিং চাড্ডা’ সিনেমায় দেখা গিয়েছিল আমির খানকে। এটি বক্স অফিসে ব্যর্থ হওয়ার পর থেকে তিনি অভিনয় থেকে ‘আপাতত’ বিরতি নিয়েছেন। তবে কিছুদিন আগে শোনা গিয়েছিল তিনি অভিনয়ে ফিরছেন। তাও বলিউড নয়, দক্ষিণ ভারতের ইন্ডাস্ট্রি থেকে। মূলত কয়েকবার তিনি কোনো এক কাজে তামিলনাড়ু গিয়েছিলেন। সেখান থেকেই ধারণা করা হয়েছে, হয়তো সিনেমার কোনো কাজে তিনি দক্ষিণের দ্বারস্থ হয়েছেন। তবে সে বিষয়েও কোনো মন্তব্য করেননি এ অভিনেতা।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *