চার ভাষায় ‘খালাস’, যে চরিত্রে দেখা যাবে মোশাররফকে

বিনোদন

ডিসেম্বর ১০, ২০২৩ ২:৫০ অপরাহ্ণ

দিন কয়েক আগেই জানা যায়, ওটিটি প্ল্যাটফর্ম হইচইয়ের একটি ওয়েব সিরিজে অভিনয় করেছেন মোশাররফ করিম। এবার জানা গেল, এর মধ্যে নতুন আরেকটি ওয়েব সিরিজের শুটিং শেষ করেছেন এই অভিনয়শিল্পী। ‘খালাস’ নামের এই সিরিজের গল্প এগিয়েছে পদ্মা নদীতে ইলিশ ধরাকে কেন্দ্র করে তৈরি হওয়া নানা ঘটনা নিয়ে। সিরিজটি যৌথভাবে পরিচালনা করেছেন কে এম নাইম ও মাহি ইসলাম।

সিরিজে শাহজালাল চরিত্রে দেখা যাবে মোশাররফ করিমকে। অন্যান্য চরিত্রে অভিনয় করেছেন আহমেদ রুবেল, লু‍ৎফর রহমান জর্জ, উজ্জ্বল কবির ও আমায়া নূর। গল্পে দেখা যাবে, রহস্যময় এক মানুষ এই শাহজালাল। অদৃশ্য ক্ষমতাবলে কারণে-অকারণে বন্দর এলাকার ক্ষমতাধরদের কাছ থেকে তাঁর ডাক পড়ে। উপকূলের কোনো দৈব দু‍‍র্বিপাক, খুনের খবর আগাম তাঁর কাছে চলে আসে। কীভাবে এসব ঘটনা আঁচ করতে পারেন, তা সবার কাছে রহস্য! বন্দর এলাকার ক্ষমতা আর টাকার রাজনীতি ঘিরে যে দ্বন্দ্ব চলে, সেখানে শাহজালাল প্রধান হয়ে উঠতে থাকেন। সব মিলিয়ে নদীর মোহনায় রাজত্ব কায়েমের লড়াইয়ের গল্প ‘খালাস’।

পরিচালকদের একজন মাহি ইসলাম জানালেন, মাঝপদ্মায় শুটিং করতে গিয়ে কালবৈশাখীর কবলে পড়তে হয় পুরো টিমকে। তিনি বললেন, ‘যেহেতু গল্পে ইলিশ ধরার ব্যাপার আছে, তাই আবহাওয়া খারাপ থাকা সত্ত্বেও ঝুঁকি নিয়ে মাঝপদ্মায় গিয়েই শুটিং করেছি। ভয়ংকর ঢেউয়ের মধ্যে জাহাজে, স্পিডবোটে শুটিং করা হয়। টানা ৫৪ দিন শুটিং হয়েছে কুমিল্লা, দাউদকান্দি, গজারিয়া, চাঁদপুর, চট্টগ্রাম ও মোংলা লোকেশনে। সিরিজটি বাংলার পাশাপাশি হিন্দি, তেলেগু ও মালয়ালম ভাষায় মুক্তি পাবে।’

সিরিজটি কবে মুক্তি পাবে, জানতে চাইলে পরিচালক জানালেন, পোস্ট–প্রোডাকশনের কাজ প্রায় শেষের দিকে। সাউন্ড ডিজাইনের কাজ চলছে এ মুহূ‍র্তে। সাব্বির আহমেদের কথা ও সুরে এই সিরিজের টাইটেল তৈরি হচ্ছে। আগামী বছরের মার্চে এটি মুক্তি পাবে বলে জানালেন পরিচালক। ‘খালাস’-এর কাহিনি ও চিত্রনাট্য লিখেছেন মাহমুদ দিদার।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *