ছয় মাসে দৃশ্যমান হবে শেখ কামাল আইটি ইনস্টিটিউট: প্রতিমন্ত্রী পলক

ছয় মাসে দৃশ্যমান হবে শেখ কামাল আইটি ইনস্টিটিউট: প্রতিমন্ত্রী পলক

জাতীয় স্লাইড

মার্চ ৯, ২০২৪ ৮:৪৮ পূর্বাহ্ণ

ডাক, টেলিযোগাযোগ ও তথ্য প্রযুক্তি প্রতিমন্ত্রী জোনায়েদ আহমেদ পলক বলেছেন, আজ থেকে ১৫ বছর আগে সন্ত্রাসের এলাকা ছিল নারায়ণগঞ্জ। উন্নয়ন বঞ্চিত এলাকা ছিল নারায়ণগঞ্জ। আজকে মাত্র ৪০ মিনিটে এই শিল্পকলা একাডেমিতে এসে উপস্থিত হয়েছি আমি। শামীম ওসমান ভাইয়ের ড্রিম প্রজেক্ট লিংক রোড। এটা এক্সপ্রেসওয়ে হয়ে গেছে। তার আরেকটা ড্রিম প্রজেক্ট মেডিকেল কলেজ হবে, শেখ কামাল আইটি ইনস্টিটিউট হবে এখানে।

শুক্রবার সন্ধ্যায় শহরের কালিরবাজারে নারায়ণগঞ্জ জেলা শিল্পকলা একাডেমিতে নারী প্রশিক্ষণার্থীদের মাঝে ল্যাপটপ বিতরণী অনুষ্ঠানে অংশ নিয়ে প্রতিমন্ত্রী এসব কথা বলেন।

জেলা প্রশাসক মাহমুদুল হকের সভাপতিত্বে অনুষ্ঠানে বক্তব্য রাখেন নারায়ণগঞ্জ-৫ আসনের সংসদ সদস্য একেএম সেলিম ওসমান, নারায়ণগঞ্জ-৪ আসনের সংসদ সদস্য একেএম শামীম ওসমান, নারায়ণগঞ্জ জেলা পরিষদ চেয়ারম্যান চন্দন শীল, তথ্য ও যোগাযোগ প্রযুক্তি অধিদপ্তরের মহাপরিচালক মোস্তফা কামাল প্রমুখ।

অনুষ্ঠানে ২৬৫ জন নারীর হাতে ‘হার পাওয়ার’ প্রকল্পের অধীনে ল্যাপটপ তুলে দেওয়া হয়।

প্রতিমন্ত্রী বলেন, বর্তমান সময়ে যদি আমরা আমাদের বোনদের দক্ষ করে গড়ে তুলতে পারি এবং তারা একটা স্টার্টআপ যদি ফান্ড পায়। সেটা দিয়ে যদি স্টার্ট আপ করতে পারে। আর প্রযুক্তির জন্য জননেত্রী শেখ হাসিনার উপহার একটি ল্যাপটপ পায়। তাহলে তারা আত্মনির্ভরশীল হবে। তাদের কারো ওপর নির্ভর হতে হবে না।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *