আন্দোলন বিজয়ের সিংহদুয়ার অভিমুখে অগ্রসর হচ্ছে: রিজভী

রাজনীতি

অক্টোবর ১৮, ২০২৩ ১২:১২ অপরাহ্ণ

আন্দোলন বিজয়ের সিংহদুয়ার অভিমুখে অগ্রসর হচ্ছে: রিজভী

বিএনপির জ্যেষ্ঠ যুগ্ম মহাসচিব রুহুল কবির রিজভী বলেন,বিএনপির চলমান আন্দোলন বিজয়ের সিংহদুয়ার অভিমুখে অগ্রসর হচ্ছে।

তিনি আরো বলেন, বর্তমান সরকার পদত্যাগসহ নির্বাচনকালীন নির্দলীয় নিরপেক্ষ সরকার ব্যবস্থা প্রতিষ্ঠা এবং খালেদা জিয়ার মুক্তি ও উন্নত চিকিৎসার দাবিতে সারাদেশ উত্তাল হয়ে উঠেছে। জেগে উঠেছে মানুষ। হারানো ক্ষমতা ফিরে পাওয়ার জন্য জনগণের সম্মিলিত মিছিল রাজপথকে প্রকম্পিত করছে।

মঙ্গলবার (১৭ অক্টোবর) বিকেলে নয়াপল্টনে দলের কেন্দ্রীয় কার্যালয়ে এক সংবাদ সম্মেলনে এসব কথা বলেন তিনি ।

রিজভী বলেন, বিএনপির সভা-সমাবেশ, মিছিল-মিটিং ও স্লোগানে চারদিক থেকে জনগণের মিলিত স্রোত দেখে হতবিহ্বল হয়ে পড়েছে আওয়ামী লীগ। শেখ হাসিনা পদত্যাগ না করা পর্যন্ত আন্দোলনের গতির পরিবর্তন হবে না, তা আরও তীব্র হবে।

রিজভী অভিযোগ করে বলেন, বিএনপির জনসমাবেশ সম্পর্কে বিভ্রান্তি ছড়াতে সরকারের বিভিন্ন গোয়েন্দা সংস্থা নানাভাবে অপপ্রচার চালাচ্ছে। কিন্তু তাতে কোনো কাজ হবে না। নতুন যুগের জয়যাত্রার পথে আওয়ামী ফ্যাসিবাদের সৌধ ভেঙে জনগণ প্রতিষ্ঠা করবে নিজেদের মালিকানা, গণতান্ত্রিক বাংলাদেশ।

রিজভী বলেন, মিথ্যার আতুরঘরে জন্ম আওয়ামী নেতাদের। অসত্য মিথ্যাচার, অপপ্রচারে বিভ্রান্ত ছড়ানোই যেন তাদের সহজাত প্রবৃত্তি। এরা ডাকাতিকে পেশা হিসেবে গ্রহণ করেছে। ব্যাংক ডাকাতি, অন্যের জমি ডাকাতি, মানুষের নাগরিক অধিকার ডাকাতি, ব্যালটবাক্স ডাকাতিসহ সমগ্র নির্বাচন পদ্ধতিকে ডাকাতি করা ছাড়া তাদের রাজনীতিতে কোনো নীতি ও আদর্শ নেই।

তিনি বলেন, এখন চরম সংকট বিরাজ করছে জাতীয় জীবনে। স্বয়ং প্রধানমন্ত্রীই বলেছেন—বেশি কথা বললে সব বন্ধ করে দেবো। এই হুমকি জনগণের বিরুদ্ধে, জনগণের অধিকার আদায়ের আন্দোলনের বিরুদ্ধে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *