আন্তর্জাতিক সাংবাদিক সংগঠন ই-প্রেস ক্লাবের স্মার্ট মেম্বারশিপ কার্ড বিতরণের শুভ উদ্বোধন

দেশজুড়ে

জানুয়ারি ১১, ২০২৩ ১০:১৩ পূর্বাহ্ণ

 

মোঃ আব্দুল হান্নান

আন্তর্জাতিক সাংবাদিক সংগঠন ই-প্রেস ক্লাবের স্মার্ট মেম্বারশিপ কার্ড বিতরণের শুভ উদ্বোধন হয়েছে। ১০ জানুয়ারী ২০২৩ রোজমঙ্গল বার বিকাল ৩ ঘটিকার সময় জাতীয় শিশুকল্যাণ পরিষদ মিলনায়তনে কেন্দ্রীয় নেতা ও সিলেট বিভাগীয় প্রধান সাংবাদিক মাসুদ লস্করের সঞ্চালনায় সংগঠনের উদ্যোক্তা ও প্রতিষ্ঠাতা চেয়ারম্যান সৈয়দ ফজলুল কবীরেন সভাপতিত্বে অন্যান্যদের মাঝে উপস্থিত ছিলেন জাতীয় দৈনিক দেশবাংলা পত্রিকার সম্পাদক দেশবরেণ্য ও স্বর্ণপদক প্রাপ্ত সাংবাদিক সাইদুর রহমান রিমন, জাতীয় দৈনিক স্বদেশ বিচিত্রার সম্পাদক অশোক ধর,সবুজ আন্দোলের চেয়ারম্যান বাপ্পী সর্দার,আরিফুল ইসলাম জিয়া,ডা,আজাদ খান,তৌফিক আহমেদ,রবিউল হোসেন ,সোহেল ভুইয়া,আকরাম হোসেন ,রমজান আলী নয়ন,আতিকুল ইসলাম, দেওয়ান মিয়া, এড,শফিকুল ইসলাম, সম্পাদক বি,ডি,সি,ক্রাইম বার্তা ফয়সাল হাওলাদার,এডঃখন্দকার শাহরিয়ার,দেওয়ান মিয়া, দৈনিক ইত্তেফাকের রাজশাহী বিভাগীয় ব্যুরো মিজানুর রহমান মিয়া,সহ গণ্যমান্য সাংবাদিক ব্যাক্তিবর্গ।পবিত্র কোরআন তেলাওয়াতের মাধ্যমে অনুষ্ঠানের শুরু হয়। সংগঠনের কার্যনির্বাহী সদস্য ও সিলেট বিভাগীয় প্রধান,সাংবাদিকদের মুখপত্র ই-প্রেস নিউজ এর নির্বাহী সম্পাদক সাংবাদিক মাসুদ লস্কর বলেন, বিশ্বের ইতিহাসে এই প্রথম আন্তর্জাতিক সাংবাদিক সংগঠন ই-প্রেস ক্লাব স্মার্ট মেম্বারশিপ কার্ড বিতরণ শুরু করতে যাচ্ছে। যা ইতিহাসের পাতায় স্বর্ণাক্ষরে লেখা থাকবে। অতিথিদের বক্তব্যে সাইদুর রহমান রিমন ই-প্রেস ক্লাবের উদ্যোক্তা ও প্রতিষ্ঠাতা চেয়ারম্যান সৈয়দ ফজলুল কবীর কে সেন্সর ভিত্তিক স্মার্ট মেম্বারশিপ কার্ডের ব্যবস্থা করার অনুরোধ করেন। যাতে সাংবাদিকদের গতিবিধি পর্যবেক্ষণ করা যায়। এবং তাদের ব্যাপারে জানা যায় যে, সাংবাদিক কোন বিপদের সম্মুখীন হলেন কিনা।
স্বদেশ বিচিত্রা পত্রিকার সম্পাদক বাবু অশোক ধর আন্তর্জাতিক সাংবাদিক সংগঠন ই-প্রেস ক্লাবের সাথে কাজ করা ও সাংবাদিকদের কল্যাণে কাজ করার প্রতিশ্রুতি ব্যাক্ত করেন।
সংগঠন এর চেয়ারম্যান সৈয়দ ফজলুল কবীর উপস্থিত অতিথিদের বিভিন্ন প্রশ্নের জবাবে বলেন, ই-প্রেস ক্লাব সাংবাদিকদের স্বাবলম্বী ও যুগান্তকারী পদক্ষেপ বাস্তবায়ন করতে বিভিন্ন কর্মসূচি হাতে নিয়েছে। শীঘ্রই জাতি এর সুফল ভোগ করতে পারবে। তিনি আরো বলেন আজ হতে সাংবাদিক সমাজ স্মার্ট মেম্বারশিপ কার্ডের মধ্য দিয়ে চতুর্থ শিল্প বিপ্লবে পদার্পণ করল।

আজ ১০ জানুয়ারি জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের স্বদেশ প্রত্যাবর্তন দিবস। সংগঠনের চেয়ারম্যান সৈয়দ ফজলুল কবীর গভীর শ্রদ্ধার সাথে স্মরণ করেন জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান কে। আধুনিক ও ডিজিটাল দেশ গড়ার কারিগর মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনা কে তিনি ধন্যবাদ জানান,সাথে সাথে গভীর শ্রদ্ধার সাথে স্মরণ করেন জাতির সূর্য সন্তান বীর মুক্তিযোদ্ধা সহ সম্ভ্রম হারানো মা-বোনদের।

 

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *