এফবিসিসিআই

আগুনের কারণে রমজানে চিনির সংকট হবে না: এফবিসিসিআই

অর্থনীতি স্লাইড

মার্চ ৬, ২০২৪ ৯:৪৭ পূর্বাহ্ণ

চট্টগ্রামের কর্ণফুলীতে চিনি কারখানায় অগ্নিকাণ্ডের ঘটনায় আসন্ন রমজানে দেশের বাজারে চিনির সংকট তৈরি হবে না বলে আশাবাদ ব্যক্ত করেছে বাংলাদেশ চেম্বার্স অব কমার্স অ্যান্ড ইন্ডাস্ট্রি (এফবিসিসিআই)।

মঙ্গলবার সন্ধ্যায় গণমাধ্যমে পাঠানো এক বিবৃতিতে এ ধরনের দুর্ঘটনা খুবই অপ্রত্যাশিত ও দুঃখজনক বলে মন্তব্য করেছেন এফবিসিসিআই সভাপতি মাহবুবুল আলম।

তিনি বলেন, আমাদের নিত্য প্রয়োজনীয় পণ্যগুলোর মধ্যে চিনি অন্যতম। পবিত্র রমজান মাসে চিনির চাহিদা অনেক বেশি থাকে। তাই চিনি পরিশোধনাগারে অগ্নিকাণ্ডের ঘটনাটি অত্যন্ত দুঃখজনক।

মাহবুবুল আলম বলেন, আসন্ন রমজান মাসে নিত্যপণ্যের সরবরাহ নিয়ে আমরা একটি সভার আয়োজন করেছিলাম। দেশে পর্যাপ্ত পরিমাণে চিনির মজুদ রয়েছে বলে জানিয়েছিলেন এই খাতের ব্যবসায়ীরা। তাই চিনির সংকট তৈরি হওয়ার কোনো সম্ভাবনা নেই।

এসময় রমজান মাসে সব ধরনের নিত্য প্রয়োজনীয় পণ্যের বাজার স্থিতিশীল রাখতে খুচরা ব্যবসায়ী, পাইকারি ব্যবসায়ী, আমদানিকারক, আড়ৎদার এবং মিল মালিকদের আরো তৎপর হওয়ার আহ্বান জানান এফবিসিসিআই সভাপতি।

গত সোমবার বিকেলে চট্টগ্রামের কর্ণফুলী এলাকায় সুগার রিফাইনারি নামের একটি চিনি কারখানায় আগুন লাগে। এ ঘটনায় দীর্ঘ সময় অতিবাহিত হলেও আগুন নিয়ন্ত্রণে আসেনি।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *