আগস্টের শীর্ষ তিন ক্রিকেটারে তালিকায় পুরান-বাবর-শাদাব

আগস্টের শীর্ষ তিন ক্রিকেটারে তালিকায় পুরান-বাবর-শাদাব

খেলা স্পেশাল

সেপ্টেম্বর ৮, ২০২৩ ১০:০৪ পূর্বাহ্ণ

আগস্ট মাসের শীর্ষ তিন ক্রিকেটারের নাম প্রকাশ করেছে আইসিসি। এতে ওয়েস্ট ইন্ডিজের নিকোলাস পুরানের সঙ্গে জায়গা পেয়েছেন পাকিস্তানের দুই তারকা ক্রিকেটার বাবর আজম ও শাদাব খান।

দু’বার আইসিসির মাস সেরার পুরস্কার জিতেছেন বাবর আজম। ওয়ানডের র‌্যাঙ্কিং সেরা এই ব্যাটার গত মাসে আফগানিস্তানের বিপক্ষে সিরিজে দুটি ফিফটি করেছেন। এশিয়া কাপে নেপালের বিপক্ষে খেলেছেন ১৫১ রানের ইনিংস। সঙ্গে গড়েছেন দারুণ এক কীর্তি। সবচেয়ে কম ম্যাচ খেলে ১৯তম ওয়ানডে সেঞ্চুরির মালিক হয়েছেন তিনি।

ব্যাটে-বলে আগস্টে দারুণ ক্রিকেট খেলে মাস সেরার তালিকায় নাম তুলেছেন পাকিস্তানের ওয়ানডে ফরম্যাটের সহ-অধিনায়ক শাদাব খান। আফগানদের বিপক্ষে ৩৯ বলে ৫০ রানের ইনিংস খেলে ২০১ রানের লড়াই করার পুঁজি এনে দিয়েছিলেন তিনি।

দ্বিতীয় ওয়ানডে ম্যাচে এক উইকেটের জয়ে তিনি ৩৫ বলে ৪৮ রান করেন। শেষ ম্যাচে বল হাতে নেন ৪২ রানে ৩ উইকেট। প্রথম ম্যাচে নেন এক ওভারে ১ রানে ১ উইকেট। নেপালের বিপক্ষে তিনি নেন ২৭ রানে ৪ উইকেট।

ছয় বছর পর ভারতের বিপক্ষে টি-২০ সিরিজ জিতেছে ওয়েস্ট ইন্ডিজ। ঐ সিরিজে বাজিমাত করেছেন নিকোলাস পুরান। তিনি প্রথম ম্যাচে ৩৪ বলে ৪১, দ্বিতীয় ম্যাচে ৪০ বলে ৬৭, তৃতীয় ম্যাচে ২০ এবং শেষ ম্যাচে ৩৫ বলে ৪৭ রান করেন। সেটাই তাকে মাস সেরার তালিকায় জায়গা করে দিয়েছে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *