আকাশ থেকে আছড়ে পড়ল বিশাল বেলুনাকার ধাতব, এলাকাজুড়ে চাঞ্চল্য

আন্তর্জাতিক স্পেশাল

মে ২৩, ২০২৩ ১০:২৮ পূর্বাহ্ণ

আকাশ থেকে বিশালাকার একটি ধাতব জঙ্গলে আছড়ে পড়ার পর তার নিয়ে পুরো এলাকা জুড়ে চাঞ্চল্য সৃষ্টি হয়েছে। ভারতের পশ্চিমবঙ্গের মেদিনীপুরের গোয়ালতোড় এলাকায় এ ঘটনা ঘটে। পুলিশ ওই ধাতব বস্তুটি ঘিরে রেখেছে। আকাশ থেকে পড়া বিরাট বেলুনাকারের ওই বস্তুটি কী তা নিয়ে শুরু হয়েছে চাঞ্চল্য।

স্থানীয় বাসিন্দারা জানিয়েছে, সোমবার দুপুরে জঙ্গলে বিকট আওয়াজ শুনতে পান গোয়ালতোড়ের ধামোচা এলাকার বাসিন্দারা। তারা ঘটনাস্থলে গিয়ে দেখতে পান, একটি বিরাট ধাতব বেলুনাকার বস্তু পড়ে রয়েছে জঙ্গলে। মাটিতে পড়ার জেরে ওই বস্তুটি কিছুটা ভেঙেও গিয়েছে। ওই বস্তুটি কী, তা নিয়ে কৌতূহল তৈরি হয় স্থানীয় বাসিন্দাদের মধ্যে। অনেকেই ভিড় জমান ধামোচার জঙ্গলে ওই বস্তুটিকে দেখতে। গোয়ালতোড় থেকে হুমগড় যাওয়ার রাস্তায় পড়ে এই ধামোচার জঙ্গল।
এরপর স্থানীয় বাসিন্দারা খবর দেন পুলিশে। ঘটনাস্থলে পুলিশ গিয়ে জঙ্গলে পড়ে থাকা ওই বস্তুটি ঘিরে ফেলে। খবর দেওয়া হয় কলাইকুণ্ডা যুদ্ধবিমান ঘাঁটিতেও।
প্রাথমিক ভাবে পুলিশ সূত্রে জানা গিয়েছে, আকাশ থেকে পড়া ওই ধাতব বস্তুটি যুদ্ধবিমানের বাড়তি অয়েল ট্যাঙ্কার।

এ নিয়ে পুলিশ সুপার ধৃতিমান সরকার বলেন, ‘‘একটি অয়েল ট্যাঙ্কার উদ্ধার করা হয়েছে। বিষয়টি বিমানবাহিনীকে জানানো হয়েছে।’’

স্থানীয় সূত্রে জানা গিয়েছে, সোমবার দুপুরে পর পর দু’টি যুদ্ধ বিমান উড়ে যায় ওই এলাকা দিয়ে। তার পরই ইউক্যালিপটাসের জঙ্গলে ধাতব বস্তুটি পড়ে থাকতে দেখেন স্থানীয়রা। ওই ধাতব বস্তুটি আনুমানিক ১৫ ফুট লম্বা এবং ৪ ফুট ব্যাসের।

সূত্র: আনন্দবাজার

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *