‘আওয়ামী লীগের জন্ম বন্দুকের নলের মাধ্যমে হয়নি’

‘আওয়ামী লীগের জন্ম বন্দুকের নলের মাধ্যমে হয়নি’

রাজনীতি

নভেম্বর ১২, ২০২২ ১০:০৫ পূর্বাহ্ণ

আওয়ামী লীগের উপদেষ্টামণ্ডলীর সদস্য আমির হোসেন আমু বলেছেন, আওয়ামী লীগ ও তার অঙ্গসংগঠনের জন্ম বন্দুকের নলের মাধ্যমে হয়নি। এ দেশের তৃণমূলের মানুষের আস্থা থেকে আওয়ামী লীগ ও অঙ্গ সহযোগী সংগঠন গড়ে উঠেছে।

তিনি বলেন, যারা কয়েকটি জেলায় সমাবেশ করেই উৎফুল্ল, যারা মনে করছেন, ধাক্কা দিলেই সরকারের পতন হবে, যারা মনে করছেন, শেখ হাসিনাকে দেশ থেকে সরিয়ে দেওয়া যাবে, আজকের মহাসমাবেশ দেখলে তাদের চোখ খুলে যাবে।

শুক্রবার রাজধানীর সোহরাওয়ার্দী উদ্যানে যুবলীগের সমাবেশে দেওয়া ভাষণে আমির হোসেন আমু এসব কথা বলেন। যুবলীগের প্রতিষ্ঠাবার্ষিকী ও সুবর্ণজয়ন্তী উপলক্ষে এ সমাবেশ অনুষ্ঠিত হয়। সমাবেশে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন প্রধানমন্ত্রী ও আওয়ামী লীগ সভাপতি শেখ হাসিনা।

আমু বলেন, বিএনপি অনেক হত্যাকাণ্ড সংগঠিত করেছে, যখনই আপনারা ক্ষমতায় এসেছেন তখনই হত্যা করেছেন। ১৩, ১৪ ও ১৫ তে এদেশে অনেক মানুষকে হত্যা করেছেন। মনে রাখবেন আজকের এই গণতান্ত্রিক ধারা অব্যাহত রাখার জন্য শেখ হাসিনার নেতৃত্বে একটি সুষ্ঠু সুন্দর, অবাধ নিরপেক্ষ নির্বাচন করার জন্য আওয়ামী লীগ, যুবলীগসহ বঙ্গবন্ধুর সমস্ত আদর্শিক সৈনিকরা ঐক্যবদ্ধ। যেকোনো ষড়যন্ত্রের দাঁত ভাঙা জবাব দেওয়া হবে, এ হোক আজকের শপথ।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *