আইফোন ১৫: কী আছে এতে, দাম কত

আইফোন ১৫: কী আছে এতে, দাম কত

বিজ্ঞান ও প্রযুক্তি

ফেব্রুয়ারি ১৭, ২০২৩ ১০:০৭ পূর্বাহ্ণ

আইফোন ১৫ সিরিজ নিয়ে এরই মধ্যে শুরু হয়েছে আলোচনা। অ্যাপল ভক্তদের এনিয়ে উন্মাদনার কমতি নেই। তবে আনুষ্ঠানিক ঘোষণার আগেই অনলাইনে ঘুরছে মোবাইলটির দাম ও নানা ফিচারের তথ্য।

আইফোন নির্মাতা প্রতিষ্ঠান অ্যাপল ইতোমধ্যেই আইফোন ১৫ সিরিজের ফোন বাজারে আনার প্রস্তুতি শুরু করেছে। এখনও আনুষ্ঠানিকভাবে আইফোন ১৫ বাজারে আনার তারিখ জানায়নি প্রতিষ্ঠানটি। তবে এর মধ্যেই অনলাইনে ফাঁস হয়েছে দাম ও ফিচার।

অনলাইনে প্রকাশিত তথ্য অনুযায়ী, আইফোন ১৫ সিরিজে যুক্ত হতে পারে ইউএসবি টাইপ সি চার্জিং পোর্ট। এতে ডেটা ক্যাবলের মাধ্যমে ৪০ জিবিপিএস পর্যন্ত ডেটা ট্রান্সফার করা যাবে। এছাড়া আইফোন ১৫ আল্ট্রাতে থাকছে ফোনের বেস ভেরিয়েন্টে ২৫৬ জি স্টোরেজ।

এদিকে আইফোন ১৫ আল্ট্রাতে থাকতে পারে ৬ দশমিক ৫ ইঞ্চি ওলেড (অর্গানিক লাইট-এমিটিং ডায়োড) ডিসপ্লে। আর আইফোন ১৫ প্রো মডেলে থাকতে পারে ৬ দশমিক ১ ইঞ্চি ওলেড ডিসপ্লে। তবে এতে যুক্ত থাকতে পারে পাতলা বেজেল। এটি দেখতে অনেকটা অ্যাপেল ওয়াচের মতো বাঁকানো হবে। এছাড়া ডিভাইসটিতে একটি টাইটানিয়াম ফ্রেমও থাকতে পারে বলেও আশা করা হচ্ছে।

আইফোনের মূল আকর্ষণ ক্যামেরায়। এবার ১৫ সিরিজের সব ফোনেই থাকছে ৪৮ মেগাপিক্সেলের ক্যামেরা ফিচার। এর আগে আইফোন ১৪ সিরিজের প্রিমিয়াম মডেলগুলোতেই শুধুমাত্র এই ফিচার যুক্ত ছিল।

আইফোন ১৫ সিরিজের প্রো মডেলের মোবাইলগুলোর দাম আগের ফোনগুলোর থেকে ২০০ ডলার বেড়ে ১ হাজার ২৯৯ মার্কিন ডলার হতে পারে। যা বাংলাদেশি টাকায় বর্তমান মূল্যে প্রায় ১ লাখ ৩৮ হাজার টাকা পড়বে। এছাড়া আইফোন ১৫ আল্ট্রা হতে চলছে আইফোন ১৫ সিরিজের সবচেয়ে দামি ফোন। তবে এ বিষয়ে নিশ্চিত কোনো তথ্য জানায়নি অ্যাপল কর্তৃপক্ষ।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *