আইপিএল নিলামে কোন দলের ব্যালেন্স কত?

আইপিএল নিলামে কোন দলের ব্যালেন্স কত?

খেলা

নভেম্বর ২৭, ২০২৩ ১২:৪৬ অপরাহ্ণ

আইপিএল শুরু হতে এখনো ঢের দেরি। মিনি নিলামেরও বাকি প্রায় মাস খানেক। তবে তার আগে রোববার হঠাৎই আইপিএল নিয়ে শোরগোল। মিনি নিলামের আগে এ দিনই ছিল ক্রিকেটারদের ধরে রাখা এবং ছেড়ে দেওয়ার তালিকা জমা দেওয়ার শেষ দিন।

এবার প্রতিটি দলই একাধিক ক্রিকেটারকে ছেড়েছে। ফলে নিলামের আগে দলগুলির হাতে অনেক টাকাও চলে এসেছে। নিলামে সবচেয়ে বেশি লাভবান রয়্যাল চ্যালেঞ্জার্স ব্যাঙ্গালুরু (আরসিবি)।

তারা ছেড়ে দিয়েছে ওয়ানিন্দু হাসারাঙ্গা, জশ হ্যাজলউড, ফিন অ্যালেন, মাইকেল ব্রেসওয়েল, ডেভিড উইলি ও ওয়েন পার্নেল, হার্শাল প্যাটেল, সোনু যাদব, অবিনাশ সিং, সিদ্ধার্থ কৌল ও কেদার যাদবকে। ফলে নিলামে আরসিবি-র হাতে থাকবে ৪০.৭৫ কোটি টাকা।

এর পরেই থাকছে সানরাইজার্স হায়দরাবাদ। তারা নামবে ৩৪ কোটি টাকা নিয়ে। তারা নিলামের আগে ছেড়েছে হ্যারি ব্রুক, আকিল হোসেন ও আদিল রশিদ, সমর্থ ব্যাস, কার্তিক ত্যাগী ও বিভ্রান্ত শর্মাকে। এর মধ্যে ব্রুককে ছেড়েই ১৩.২৫ কোটি টাকা ফিরে পেয়েছে তারা।

নিলামে তৃতীয় দল হিসাবে সবচেয়ে বেশি টাকা থাকবে কলকাতা নাইট রাইডার্সের হাতে। তারা নামবে ৩২.৭ কোটি টাকা নিয়ে। কলকাতা ছেড়ে দিয়েছে সাকিব আল হাসান, লিটন দাস, ডেভিড উইজে, টিম সাউদি ও জনসন চার্লস, আর্য দেশাই, নারায়ন জগদীশন, মনদীপ সিং, কুলবন্ত খেজরোলিয়া, শার্দূল ঠাকুর, লকি ফার্গুসন ও উমেশ যাদবকে। শার্দূল এবং ফার্গুসনকে ছেড়ে প্রায় ২১ কোটি টাকা এসেছে কলকাতার ঘরে।

মহেন্দ্র সিং ধোনির দল চেন্নাই সুপার কিংস তালিকায় চার নম্বরে। তাদের হাতে থাকছে ৩১.৪ কোটি টাকা। সিএসকে ছেড়েছে বেন স্টোকস, ডোয়েন প্রিটোরিয়াস, কাইল জেমিসন ও সিসান্দা মাগালা, আম্বাতি রাইডু, ভগৎ বর্মা, শুভ্রাংশু সেনাপতি ও আকাশ সিংকে।

পাঞ্জাবের হাতে থাকবে ২৯.১ কোটি টাকা। দিল্লি ডেয়ারডেভিলসের হাতে থাকবে ২৮.৯৫ কোটি টাকা। গুজরাট টাইটান্সের হাতে থাকবে ২৩.১৫ কোটি টাকা। মুম্বাই ইন্ডিয়ান্সের ব্যালেন্স ১৫.২৫ কোটি টাকা। রাজস্থানের হাতে রয়েছে ১৪.৫০ কোটি টাকা। সবচেয়ে কম টাকা থাকছে লখনৌ সুপার জায়ান্টসের হাতে। তাদের থাকছে ১৩.১৫ কোটি।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *