নিউজিল্যান্ডের বিপক্ষে বাংলাদেশের টি-২০ সিরিজের সময়সূচি

নিউজিল্যান্ডের বিপক্ষে বাংলাদেশের টি-২০ সিরিজের সময়সূচি

খেলা

ডিসেম্বর ২৪, ২০২৩ ২:০৮ অপরাহ্ণ

নিউজিল্যান্ডের বিপক্ষে তিন ম্যাচ সিরিজের শেষটা রাঙিয়েছে বাংলাদেশ দল। প্রথম দুই ম্যাচ হেরে ওয়ানডে সিরিজ খুইয়েছিল টিম টাইগার্স। কিন্তু শেষ ম্যাচে দারুণভাবে ঘুরে দাঁড়িয়ে জয় দিয়ে সিরিজ শেষ করে সফরকারীরা। এটি ছিল কিউইদের বিপক্ষে তাদের মাটিতে প্রথম ওয়ানডে জয়।

ওয়ানডে সিরিজের উত্তেজনা শেষ হয়েছে। এখন পালা টি-২০ সিরিজের। শেষ ওয়ানডেতে জয় পাওয়ায় অধীর আগ্রহে অপেক্ষা টাইগার সমর্থকরা। তবে শীতের রাতে ওয়ানডে ম্যাচ দেখতে টাইগার ভক্তদের ভোর চারটায় উঠতে হতো। কেননা ওয়ানডে সিরিজের প্রতিটি ম্যাচই যে শুরু হয়েছে বাংলাদেশ সময় ভোরে। তবে টি-২০ সিরিজের ক্ষেত্রে বিষয়টা একেবারেই ভিন্ন।

তিন ম্যাচের টি-২০ সিরিজের প্রথম দুটি ম্যাচ অনুষ্ঠিত হবে এক সময়ে এবং তৃতীয় ও শেষ ম্যাচটি হবে আরেক সময়ে। প্রথম দুটি টি-২০ ম্যাচ  শুরু হবে বাংলাদেশ সময় দুপুর ১২টা ১০ মিনিটে। সিরিজের তৃতীয় ও শেষ ম্যাচটি হবে সকাল ছয়টায়।

ওয়ানডের মতো টি-২০ও কিউইদের মাটিতে বাংলাদেশ দলের গল্পটা শুধুই হতাশার। এখন পর্যন্ত খেলা ৯ ম্যাচের ১টিতেও জিততে পারেনি টাইগাররা। এখন দেখার বিষয় ওয়ানডের মতো টি-২০ সংস্করণেও কি হতাশার সেই গল্পটা বদলাতে পারবেন নাজমুল-লিটনরা?

বাংলাদেশের টি-২০ স্কোয়াড: নাজমুল হোসেন শান্ত (অধিনায়ক), লিটন কুমার দাস, রনি তালুকদার, তাওহীদ হৃদয়, শামীম হোসেন, আফিফ হোসেন, সৌম্য সরকার, মেহেদী হাসান মিরাজ, শেখ মাহেদী হাসান, মুস্তাফিজুর রহমান, শরিফুল ইসলাম, হাসান মাহমুদ, রিশাদ হোসাইন, তানভীর ইসলাম ও তানজিম হাসান সাকিব।

নিউজিল্যান্ডের টি-২০ স্কোয়াড: মিচেল স্যান্টনার (অধিনায়ক), ফিন অ্যালেন, মার্ক চ্যাপম্যান, জ্যাকব ডাফি, অ্যাডাম মিলনে, ড্যারিল মিচেল, জিমি নিশাম, গ্লেন ফিলিপস, রাচিন রবীন্দ্র, বেন সিয়ার্স, টিম সেইফার্ট, ইশ সোধি ও টিম সাউদি।

প্রথম টি-২০: ২৭ ডিসেম্বর, নেপিয়ার, দুপুর ১২.১০ মিনিট
দ্বিতীয় টি-২০: ২৯ ডিসেম্বর, মাউন্ট মঙ্গানুই, দুপুর ১২.১০ মিনিট
তৃতীয় ও শেষ টি-২০: ৩১ ডিসেম্বর, মাউন্ট মঙ্গানুই, সকাল ৬টা

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *