অ্যাশেজ সিরিজে জয়ে ফিরল ইংল্যান্ড

অ্যাশেজ সিরিজে জয়ে ফিরল ইংল্যান্ড

খেলা

জুলাই ১০, ২০২৩ ৮:২৪ পূর্বাহ্ণ

বার্মিংহ্যাম এবং লর্ডস টেস্টে হেরে অ্যাশেজ সিরিজে হারের শঙ্কায় ছিল ইংল্যান্ড। তৃতীয় টেস্টে হ্যাডিংলিতে ৩ উইকেটের জয়ে ২-১ সিরিজে ফিরেছে স্বাগতিকরা।

লিডসের হ্যাডিংলি টেস্টে ২৫১ রানের টার্গেট তাড়ায় হ্যারি ব্রুকস, জ্যাক ক্রলি ও দুই তারকা পেসার ক্রিস ওকস ও মার্ক উডের দায়িত্বশীল ব্যাটিংয়ে ৩ উইকেটের জয় পেয়েছে ইংল্যান্ড।

দলের জয়ে ৯৩ বলে ৯টি বাউন্ডারির সাহায্যে সর্বোচ্চ ৭৫ রান করেন হ্যারি ব্রুকস। ৫৫ বলে ৫ বাউন্ডারির সাহায্যে ৪৪ রান করেন জ্যাক ক্রলি। ৪৭ বলে ৩২ আর ৮ বলে ১৬ রানের অনবদ্য ইনিংস খেলেন ক্রিস ওকস ও মার্ক উড।

হ্যাডিংলিতে টস হেরে প্রথমে ব্যাট করে মিচেল মার্শের (১১৮) সেঞ্চুরিতে ভর করে ২৬৩ রান করে অস্ট্রেলিয়া। ইংল্যান্ডের হয়ে ৩৪ রানে ৫ উইকেট নেন মার্ক উড। ৩ ও ২টি করে উইকেট শিকার করেন ক্রিস ওকস ও স্টুয়ার্ড ব্রড।

জবাবে ব্যাটিংয়ে নেমে প্যাট কামিন্সের গতির মুখে পড়ে ২৩৭ রানেই অলআউট হয় ইংল্যান্ড। দলের হয়ে সর্বোচ্চ ৮০ রান করেন অধিনায়ক বেন স্টোকস। ৯১ রানে ৬ উইকেট শিকার করেন প্যাট কামিন্স।

দ্বিতীয় ইনিংসে ব্যাটিংয়ে নেমে ট্রাভিস হেডের (৭৭) ফিফটিতে ভর করে ২২৪ রান করে অস্ট্রেলিয়া। ৩টি করে উইকেট নেন স্টুয়ার্ড ব্রড ও ক্রিস ওকস। দুটি করে উইকেট নেন মার্ক উড ও মইন আলি।

জয়ের জন্য ইংল্যান্ডের টার্গেট দাঁড়ায় ২৫১ রান। হ্যারি ব্রুকস, জ্যাক ক্রলি আর দুই পেসার ক্রিস ওকস এবং মার্ক উডের দায়িত্বশীল ব্যাটিংয়ে ৩ উইকেটের জয় পায় ইংল্যান্ড।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *