অ্যানড্রয়েডে বদলে গেল হোয়াটসঅ্যাপ

অ্যানড্রয়েডে বদলে গেল হোয়াটসঅ্যাপ

বিজ্ঞান ও প্রযুক্তি স্পেশাল

এপ্রিল ৪, ২০২৪ ১০:০১ পূর্বাহ্ণ

মেসেজিং প্ল্যাটফর্ম হোয়াটসঅ্যাপ ব্যবহারকারীদের জন্য একটি নতুন নেভিগেশন বার নিয়ে এসেছে। হোয়াটসঅ্যাপ গত কয়েকদিন ধরে এই সেকশনটি পরীক্ষা করছিল। এবার পরীক্ষা সফল হতে তা বাস্তবায়িতও করা হয়েছে। হোয়াটসঅ্যাপের নতুন নেভিগেশন বারটি একেবারেই আইওএস-এর মতো। এতদিন পর্যন্ত অ্যানড্রয়েড হোয়াটসঅ্যাপ ব্যবহারকারীরা উপরে নেভিগেশন বার পেতেন, তবে এখন থেকে এটি অ্যাপ্লিকেশনের একেবারে নীচে থাকবে।

মেটা-মালিকানাধীন মেসেজিং পরিষেবাটি ঘোষণা করেছে যে, স্ক্রিনের শীর্ষে থাকা চারটি নেভিগেশন ট্যাব নীচের দিকে সরানো হয়েছে ইতিমধ্যেই। আপডেট করা ভিজ্যুয়াল ইন্টারফেসটি গত কয়েক মাস ধরে অ্যাপটির বিটা সংস্করণে ব্যবহার করতে দেওয়া হয়েছিল এবং এখন থেকে সমস্ত ব্যবহারকারীর জন্যই এই ফিচার সক্ষম করা হচ্ছে।

এখনো পর্যন্ত, ব্যবহারকারীরা উপরের নেভিগেশন বারে শুধুমাত্র তিনটি বিভাগ – চ্যাট, স্ট্যাটাস, কলস দেখেছিলেন। কিন্তু এবার সর্বশেষ আপডেটের পরে, ব্যবহারকারীরা নীচের নেভিগেশন বারে মোট চারটি বিভাগ দেখতে পাবেন – চ্যাট, আপডেটস, কমিউনিটিস এবং কলস। হোয়াটসঅ্যাপ ইনস্টাগ্রামে পোস্ট করে তার নতুন আপডেট সম্পর্কে তথ্য দিয়েছে।

হোয়াটসঅ্যাপ সমস্ত বিভাগের জন্য এক একটি আকর্ষণীয় আইকন অন্তর্ভুক্ত করেছে। এবার যদি নতুন কোনো স্ট্যাটাস আপডেট যোগ করা হয়। যদি কেউ নিজের হোয়াটসঅ্যাপে একটি স্ট্যাটাস দেয়, তাহলে সবই এখন আপনি নেভিগেশন বারের আপডেট বিভাগে বিজ্ঞপ্তি হিসাবে পাবেন।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *