৮ ঘণ্টায় শতভাগ কোরবানির বর্জ্য অপসারণ: ডিএনসিসি

৮ ঘণ্টায় শতভাগ কোরবানির বর্জ্য অপসারণ: ডিএনসিসি

দেশজুড়ে

জুন ৩০, ২০২৩ ১২:১১ অপরাহ্ণ

ঢাকা উত্তর সিটি কর্পোরেশন (ডিএনসিসি) পূর্ব ঘোষিত ৮ ঘণ্টায় শতভাগ কোরবানির বর্জ্য অপসারণ করেছে বলে জানিয়েছেন মেয়র আতিকুল ইসলাম।

তিনি বলেন, আমি নগরবাসীকে আন্তরিক ধন্যবাদ জানাই। আগামী দিনেও ঢাকা শহরকে পরিচ্ছন্ন রাখতে জনগণ ও সিটি কর্পোরেশন একসঙ্গে কাজ করবে।

এর আগে, বৃহস্পতিবার দুপুর ২টার দিকে ঢাকা উত্তর সিটির ১৩ নম্বর ওয়ার্ডের মণিপুর এলাকায় বর্জ্য ব্যবস্থাপনা কার্যক্রম আনুষ্ঠানিকভাবে উদ্বোধন করেন মেয়র আতিক। দুপুর ২টা থেকে বর্জ্য অপসারণ কার্যক্রম শুরু করে রাত সাড়ে ৯টার মধ্যে সবগুলো ওয়ার্ডের শতভাগ বর্জ্য অপসারণ শেষ করা হয়। ডিএনসিসির ১০টি অঞ্চলে আজ ঈদের দিন রাত সাড়ে ৯টা পর্যন্ত ২ হাজার ৭১৩ ট্রিপে প্রায় ১৪ হাজার ৫০০ মেট্রিক টন বর্জ্য অপসারণ করা হয়েছে।

ডিএনসিসির বর্জ্য বিভাগের প্রতিবেদন অনুযায়ী, ৫৪টি ওয়ার্ডের সব এলাকার শতভাগ বর্জ্য অপসারণ করা হয়েছে।

ডিএনসিসির ১০টি অঞ্চলের তদারকির জন্য ৫জন কর্মকর্তার সমন্বয়ে ৫টি গ্রুপ গঠন করা হয়। প্রতিটি গ্রুপ ২টি করে অঞ্চলের বিভিন্ন এলাকায় ঘুরে ঘুরে বর্জ্য ব্যবস্থাপনা কার্যক্রম সার্বক্ষণিক মনিটরিং করে। নির্ধারিত সময়ের মধ্যে বর্জ্য অপসারণে ১১ হাজার কর্মী নিয়োজিত ছিলেন। সন্ধ্যায় পরিদর্শন শেষে ডিএনসিসি মেয়র বর্জ্য বিভাগকে ও তদারকির জন্য গঠিত ৫টি গ্রুপকে আগামীকালও কোরবানির বর্জ্য দ্রুত সময়ে পরিষ্কার করার নির্দেশ দেন।

এদিকে, রাত ৯টা ৫০ মিনিট পর্যন্ত ঢাকা দক্ষিণ সিটি কর্পোরেশনের (ডিএসসিসি) ৬০টি ওয়ার্ড থেকে শতভাগ বর্জ্য অপসারণ করা হয়েছে বলে জানিয়েছেন ডিএসসিসির মুখপাত্র আবু নাছের। তিনি জানান, বাকি ওয়ার্ডগুলোর অগ্রগতি গড়ে ৯০ শতাংশ।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *