৫ ট্রফির সঙ্গে ছবি তুলে যে বার্তা দিলেন রোহিত

৫ ট্রফির সঙ্গে ছবি তুলে যে বার্তা দিলেন রোহিত

খেলা

এপ্রিল ৩০, ২০২৩ ৮:২৯ পূর্বাহ্ণ

১৬তম আইপিএলে এখনও পর্যন্ত ৩৮টি ম্যাচ খেলা হয়ে গিয়েছে। বলা ভালো, প্রায় অর্ধেক ম্যাচ হয়ে গিয়েছে। সব ফ্র্যাঞ্চাইজি বর্তমানে প্লেঅফে জায়গা করে নিতে লড়াই চালাচ্ছে। অনেক দলই আবার পিছিয়ে রয়েছে।

যদিও সব দলের হাতেই বেশ কিছু সংখ্যক ম্যাচ রয়েছে। তাই শেষ পর্যন্ত কোন দল জায়গা করে নেবে তা এখনই বলা সম্ভব নয়। লড়াইয়ে রয়েছে মুম্বই ইন্ডিয়ান্সও। তবে তারা অনেকটাই পিছিয়ে রয়েছে।

আইপিএলে সবচেয়ে সফলতম দল মুম্বই। তাদের ঝুলিতে মোট পাঁচটি ট্রফি রয়েছে। শনিবারে রোহিত শর্মাকে এই পাঁচটি ট্রফি নিয়েই ফটোশুট করতে দেখা গেল।

মুম্বাই ইন্ডিয়ান্স গত বছর থেকে আইপিএলে ভালো পারফরম্যান্স করতে পারছে না। এবারও তাদের পারফরম্যান্স খুব একটা ভালো নয়। তারা লিগ টেবিলের অষ্টম স্থানে রয়েছে। এখন সমর্থক এবং ক্রিকেট মহলে একটাই প্রশ্ন ঘোরাফেরা করছে, তাহলে কি এবারও খালি হাতে ফিরবে মুম্বাই ইন্ডিয়ান্স? এইসব প্রশ্নের মাঝেই হঠাৎই দেখা গেল শনিবার রোহিত শর্মা পাঁচটি ট্রফি নিয়ে ফটোশুট করছেন।

২৯ এপ্রিল অর্থাৎ আজকের দিনে ২০১৩ সালে মুম্বাই ইন্ডিয়ান্সকে আইপিএল চ্যাম্পিয়ন করেন হিটম্যান। তারপর থেকে পাঁচটি মরশুমে চ্যাম্পিয়নও হেয়েছে মুম্বাই। অধিনায়ক হিসেবে দশ বছর পূর্ণ করে ফেললেন তিনি। আর এই দশ বছর পূর্তি উপলক্ষে অতীতের সাফল্যকে একবার দেখে নিলেন রোহিত শর্মা। তাই আজকের দিনটা রোহিতের কাছে খুবই গুরুত্বপূর্ণ।

মুম্বাই ইন্ডিয়ান্স পাঁচটি ট্রফি নিয়ে রোহিতের ফটোশুট টুইট করে ক্যাপশনে লেখেন,অধিনায়ক রোহিতের ১০ বছর। মিরাকেলকে বিশ্বাস করার ১০ বছর।

শুধু এই দিনটাই রোহিতের কাছে গুরুত্বপূর্ণ নয়। ৩০ এপ্রিলও রোহিতের কাছে গুরুত্বপূর্ণ। কারণ সেদিন রোহিতের জন্মদিন। ৩৬-এ পা দেবেন ভারত অধিনায়ক। তবে এবার জন্মদিন পালন করবে আইপিএল দলের সঙ্গে। আর এই দিনই রয়েছে রাজস্থান রয়্যালসের বিরুদ্ধে তাদের ম্যাচ।

২০০৮ যখন প্রথম আইপিএল শুরু হয় সেই সময় মুম্বই ইন্ডিয়ান্সের প্রথম অধিনায়ক ছিলেন সচিন তেন্ডুলকর। তারপর রিকি পন্টিং দায়িত্ব নিলেও সাফল্য না আসায় ২০১৩ সালে মুম্বাইয়ের অধিনায়কত্বের দায়িত্বে দেওয়া রোহিতকে। হিটম্যান ২০১১ সাল থেকে মুম্বাই ইন্ডিয়ান্সের হয়ে খেলছেন।

২০১৩ সালে রোহিতের হাতে অধিনায়কত্বের দায়িত্ব দেওয়া হয়। তারপর থেকে ইতিহাস গড়েছে মুম্বাই। আইপিএলে মুম্বাই ইন্ডিয়ান্সের প্রথম দল হিসেবে ১০০টি ম্যাচ জয়ের ইতিহাস রয়েছে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *