২ সেপ্টেম্বর ঢাকা এলিভেটেড এক্সপ্রেস উদ্বোধন: ওবায়দুল কাদের

২ সেপ্টেম্বর ঢাকা এলিভেটেড এক্সপ্রেস উদ্বোধন: ওবায়দুল কাদের

জাতীয় স্লাইড

আগস্ট ১৪, ২০২৩ ১:০৮ অপরাহ্ণ

সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী এবং আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ওবায়দুল কাদের জানিয়েছেন, আগামী ২ সেপ্টেম্বর ঢাকা এলিভেটেড এক্সপ্রেস হাইওয়ের এয়ারপোর্ট থেকে ফার্মগেট পর্যন্ত অংশের উদ্বোধন করবেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা।

সোমবার বনানীর সেতু ভবনের সম্মেলন কক্ষে এক সংবাদ সম্মেলনে এ কথা জানান তিনি।

ওবায়দুল কাদের বলেন, আগামী ২ সেপ্টেম্বর শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দর (কাওলা) থেকে ফার্মগেট পর্যন্ত অংশের উদ্বোধন হবে। এরপর আগামী ২৮ অক্টোবর বঙ্গবন্ধু টানেল উদ্বোধন হবে এবং অক্টোবরের মাঝামাঝিতে ঢাকার প্রথম মেট্রোরেল উত্তরা থেকে মতিঝিল পর্যন্ত বর্ধিত অংশের উদ্বোধন হবে।

সেতুমন্ত্রী বলেন, শেখ হাসিনা সরকার দায়িত্ব গ্রহণের পরই আমরা কাজ করে যাচ্ছি। সবচেয়ে বড় প্রকল্প পদ্মাসেতুর কাজ শেষ করা হয়েছে। পদ্মাসেতু থেকে সরকারের যে আয় সেটা দুই দফা ৬৩২ কোটি টাকা প্রধানমন্ত্রীর কাছে দেওয়া হয়েছে। পরে প্রধানমন্ত্রী সেটি অর্থ সচিবের কাছে দিয়েছেন।

তিনি বলেন, আজ যে প্রকল্প নিয়ে কথা বলব সেটা পিপিপি প্রকল্প। এটা হজরত শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দর (কাওলা) থেকে শুরু করে মহাখালী, তেজগাঁও, মগবাজার হয়ে কুতুবখালী গিয়ে শেষ হবে। প্রকল্পের সার্বিক অগ্রগতি ৬৫ শতাংশ। জুন ২০২৪ এ শেষ হবে। এটা মাথায় রেখে কাজ করা হচ্ছে।

সেতুমন্ত্রী জানান, কাওলা থেকে ফার্মগেট পর্যন্ত অংশ যান চলাচলের জন্য প্রস্তুত রয়েছে। ১১.৫ কিলোমিটার, র‍্যাম্প ১১ কিলোমিটার, র‍্যাম সহ ২২. ৫ কিলোমিটার। কাওলা থেকে ১৫টি র‍্যাম্প থাকবে। গতিবেগ ৬০ কিলোমিটার।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *