২৫ হাজার মানুষ দেখলেন ঐতিহ্যবাহী ঘোড়দৌড়

২৫ হাজার মানুষ দেখলেন ঐতিহ্যবাহী ঘোড়দৌড়

দেশজুড়ে

জানুয়ারি ১০, ২০২৩ ১০:৪৬ পূর্বাহ্ণ

টাঙ্গাইলের সখীপুরে গ্রামীণ ঐতিহ্যের ঘোড়দৌড় প্রতিযোগিতা অনুষ্ঠিত হয়েছে। সোমবার বিকেলে উপজেলার গজারিয়া ইউনিয়নের ইছাদিঘীর ধানক্ষেত এলাকায় এ ঘোড়দৌড় প্রতিযোগিতা অনুষ্ঠিত হয়। প্রতিযোগিতা দেখতে প্রায় ২৫ হাজার নারী-পুরুষের সমাগম ঘটে।

এলাকাবাসীর আয়োজনে এ ঘোড়দৌড় প্রতিযোগিতায় বিভিন্ন জেলা-উপজেলা থেকে অংশ নেয় শতাধিক ঘোড়া।

ঘোড়দৌড়ে দাপট ১ নম্বর দলে প্রথম হয়েছে হাজি নজরুল ইসলাম (মাদারগঞ্জ), দ্বিতীয় হয়েছে আবুল হোসেন (সখীপুর, বহুরিয়া), তৃতীয় হয়েছে বিষু মিয়া (ময়মনসিংহ)। দাপট ২ নম্বর দলের প্রথম হয়েছে আল-আমিন (সখীপুর কালিদাস), দ্বিতীয় হয়েছে শাহাব উদ্দিন (কিশোরগঞ্জ) ও তৃতীয় হয়েছে শাকিল (সখীপুর ইছাদিঘী)। দাপট ৩ নম্বর দলের প্রথম হয়েছে মনতাজ আলী (মধুপুর), দ্বিতীয় হয়েছে নজরুল ইসলাম (সখীপুর), তৃতীয় হয়েছে জয় (ফুলবাড়ীয়া)।

কদম ১ নম্বর দলের প্রথম হয়েছে হাজী নজরুল ইসলাম (মাদারগঞ্জ), দ্বিতীয় হয়েছে গোলাম রাব্বানী (মাদারগঞ্জ)। কদম ২ নম্বর দলের প্রথম হয়েছে সুমন (মধুপুর), দ্বিতীয় হয়েছে মতিউর রহমান (রামচন্দপুর), তৃতীয় হয়েছে মজিবর (সখীপুর, কালমেঘা)। কদম ৩ নম্বর দলের প্রথম হয়েছে জাবেদ আলী (গাজীপুর, স্কয়ার মাস্টার বাড়ি), দ্বিতীয় হয়েছে সাইফুল দর্জি (সরিষা বাড়ি), তৃতীয় হয়েছে নাজমুল হাসান (ময়মনসিংহ)।

বিজয়ীদের হাতে পুরস্কার তুলে দেন এ প্রতিযোগিতার প্রধান অতিথি এম এ ওয়াহেদ। এম এ হাকিম বি এ-এর সভাপতিত্বে আলোচনায় অংশ নেয় সখীপুর উপজেলা আওয়ামী লীগের সভাপতি শওকত শিকদার, সাধারণ সম্পাদক অনুপম শাহজাহান জয় ও স্থানীয় ইউপি পরিষদের চেয়ারম্যান অ্যাডভোকেট আনোয়ার হোসেন প্রমুখ।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *