২৫ বছরের জন্য দুটি মাঠ পেল বাফুফে

২৫ বছরের জন্য দুটি মাঠ পেল বাফুফে

খেলা

নভেম্বর ২১, ২০২৩ ৯:০৮ পূর্বাহ্ণ

আগামী ২৫ বছরের জন্য দুটি মাঠ পেল বাংলাদেশ ফুটবল ফেডারেশন (বাফুফে)। মাঠ দুটি হলো কমলাপুর বীরশ্রেষ্ঠ শহিদ সিপাহি মোস্তফা কামাল স্টেডিয়াম ও বাফুফে ভবন সংলগ্ন কৃত্রিম মাঠ। দুটি মাঠেরই সংস্কারের প্রয়োজন। তাই জাতীয় ক্রীড়া পরিষদের কাছে ২৫ বছরের জন্য লিজ চায় বাফুফে।

পর্যালোচনা করে বাফুফের আবেদন মঞ্জুর করেছে ক্রীড়া পরিষদ। সোমবার আনুষ্ঠানিক সম্মতিপত্রে বাফুফেকে স্থাপনা দুটি পারও ২৫ বছরের জন্য দিয়েছে ক্রীড়া নিয়ন্ত্রণ সংস্থা। ক্রীড়া পরিষদের সচিব পরিমল সিংহ ও বাফুফের সাধারণ সম্পাদক ইমরান হোসেন সম্মতিপত্রে সই করেন। জাতীয় ক্রীড়া পরিষদ সম্মতিপত্রে একটি শর্ত জুড়ে দিয়েছে। বাফুফে ফুটবল উন্নয়ন ও পরিচালনা কর্মকাণ্ড করতে পারলেও বাণিজ্যিক কোনো কাজে মাঠ দুটি ব্যবহার করতে পারবে না।

বাফুফেকে এই শর্ত মেনেই স্থাপনা ব্যবহার করতে হবে। জাতীয় ক্রীড়া পরিষদের সম্মতিপত্র পেয়ে বাফুফে এখন ফিফার সঙ্গে আলোচনা করবে। টার্ফ বসানো হবে ফিফার অর্থায়নে। ফিফার অন্যতম শর্ত জমির মালিকানা বা ব্যবহার স্বত্ব ফেডারেশনের অধীনে থাকতে হবে।

বাংলাদেশের জাতীয় সব ক্রীড়া স্থাপনা জাতীয় ক্রীড়া পরিষদের অধীনে। জাতীয় ক্রীড়া পরিষদের অনুমতি পাওয়ায় এখন ফিফার প্রজেক্ট বাস্তবায়নে আর কোনো বাধা নেই বাফুফের। জানা গেছে, আগামী বছরের ফেব্র“য়ারি কিংবা মার্চের দিকে দুই মাঠে টার্ফ পুনঃস্থাপনের কাজ শুরু হবে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *