২৩তম ওভারে ২৩ সেকেন্ডের শ্রদ্ধায় ওয়ার্ন

খেলা

জুন ৩, ২০২২ ১০:০৯ পূর্বাহ্ণ

ওয়ার্ন মারা গেছেন প্রায় তিন মাস হয়ে গেছে। তবে এখনো তাকে শ্রদ্ধা জানাচ্ছে ক্রিকেট অঙ্গনের খেলোয়াড়রা। সদ্য শেষ হওয়া আইপিএলেও ওয়ার্নকে শ্রদ্ধা জানিয়েছে তার সাবেক ক্লাব রাজস্থান রয়্যালস। এবার ইংল্যান্ড ও নিউজিল্যান্ডের মধ্যকার লর্ডসে প্রথম টেস্টের প্রথম দিনে শেন ওয়ার্নকে শ্রদ্ধা জানালো দু’দলের ক্রিকেটাররা।

লর্ডস টেস্টের প্রথম দিন ২৩ ওভার খেলা হওয়ার পরে দেখা যায় মাঠের মধ্যেই এক সারিতে দাঁড়িয়ে পড়েছেন ইংল্যান্ড ও নিউজিল্যান্ডের ক্রিকেটাররা। মাঠের বড় স্ক্রিনে সে সময় ফুটে ওঠে ওয়ার্নের ছবি। ২৩ সেকেন্ড ধরে সবাই দাঁড়িয়ে হাততালি দিয়ে ওয়ার্নকে শ্রদ্ধা জানান।

ম্যাচের ২৩তম ওভারে ২৩ সেকেন্ডের জন্য ওয়ার্নকে শ্রদ্ধা জানানোর কারণ হচ্ছে ওয়ার্নের জার্সি নম্বর ছিল ২৩। অস্ট্রেলিয়া জাতীয় দল থেকে শুরু করে ঘরোয়া ক্রিকেট ভিক্টোরিয়া, বিগ ব্যাশে মেলবোর্ন স্টার্স, কাউন্টিতে হ্যাম্পশায়ার, এমনকি আইপিএলে রাজস্থান রয়্যালসেও ওয়ার্ন ২৩ নম্বর জার্সি পরে খেলেছেন।

ইংল্যান্ডের বিখ্যাত ক্রিকেট স্টেডিয়াম লর্ডসে মাত্র চারটি টেস্ট খেলেছেন শেন ওয়ার্ন। নিয়েছেন ১৯ উইকেট। এ মাঠে কোনোদিন টেস্ট হারেননি তিনি। তিনটি টেস্ট জিতেছেন। একটি ড্র হয়েছে। ওয়ার্নের মৃত্যুর পরে তাকে শ্রদ্ধা জানাতে লর্ডসের কমেন্ট্রি বক্সের নাম রাখা হয়েছে তার নামে। এবার সেখানে টেস্ট ম্যাচেও ফিরল ওয়ার্নের স্মৃতি।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *